আন্তর্জাতিক

রবি ঠাকুরের ‘গীতবিতান’-এর চেয়ে দামি মমতার ‘কবিতাবিতান’, আরও একবার কটাক্ষ শ্রীলেখার

  প্রতিনিধি ১৫ মে ২০২২ , ৫:১১:৪৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

ব্যঙ্গের সুরে লিখেছেন, ‘উড়িয়া গেলো কেমনে? আমার মনবিতান থেকে কে যেন হাম্বা ডাকিতেছে, যাই দেখিয়া আসি জপাং হইবার পূর্বে’।

 

সাহিত্য সাধনার জন্য পশ্চিমবঙ্গের বাংলা আকাদেমির পক্ষ থেকে পুরস্কৃত হয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ‘কবিতাবিতান’ কাব্যগ্রন্থের জন্য এই পুরস্কার দেওয়া হয়েছে মমতাকে।

এ নিয়ে ফেসবুকে মুখ্যমন্ত্রীর উদ্দেশে আগেই কটাক্ষ করেছেন টলিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্র। গত মঙ্গলবার মমতার লেখা কবিতা পাঠ করেছিলেন শ্রীলেখা। এবার রবিঠাকুরের ‘গীতবিতানে’র সঙ্গে মমতার ‘কবিতাবিতান’-এর তুলনা করলেন তিনি।

ভাবছেন কেসটা কী? আসলে এই দুটি বইয়ের মূল্যের তুলনা টেনেছেন নায়িকা। ফেসবুক পেজে একটি পোস্ট করেছেন অভিনেত্রী, তাতে দেখা যাচ্ছে, অনলাইন সংস্থার ওয়েবসাইটে ‘গীতবিতান’-এর চেয়েও বেশি দাম ‘কবিতাবিতান’-এর! দু’টি বইয়ের দামের স্ক্রিনশট পোস্ট করেছেন তিনি। সঙ্গে ব্যঙ্গের সুরে লিখেছেন, ‘ উড়িয়া গেলো কেমনে? আমার মনবিতান থেকে কে যেন হাম্বা ডাকিতেছে, যাই দেখিয়া আসি জপাং হইবার পূর্বে’।

সাহিত্যে অবদানের জন্য পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর পুরস্কার প্রাপ্তির পর থেকেই নানামহলে বিতর্কের ঝড়; নেটমাধ্যমে মিমের ছড়াছড়ি। সেই রেশ ধরেই শ্রীলেখার নতুন এই পোস্ট। ‘গীতবিতান’ এবং ‘কবিতাবিতান’-এর দামের তুলনা করেছেন শ্রীলেখা। দেখা যাচ্ছে, রবীন্দ্রনাথের লেখা বইটির দাম ৭২৯ রূপী। আর মমতার বইয়ের দাম ১,১৩০ রূপী।

বাম সমর্থক হিসাবে পরিচিত শ্রীলেখা মিত্র। বামেদের হয়ে ভোটের প্রচারেও হাজির থাকেন এই অভিনেত্রী। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় প্রায়ই মমতা সরকারের সমালোচনায় মুখর হন।

  • সূত্র- হিন্দুস্তান টাইমস 

আরও খবর

Sponsered content

Powered by