দেশজুড়ে

লক্ষ্মীপুরে অস্ত্র ঠেকিয়ে স্কুলছাত্রীকে অপহরণ, ৬ দিনেও সন্ধান মেলেনি

  প্রতিনিধি ৩১ ডিসেম্বর ২০২৩ , ৩:৪৯:৫৫ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুরে অস্ত্র ঠেকিয়ে স্কুলছাত্রীকে অপহরণ, ৬ দিনেও সন্ধান মেলেনি

লক্ষ্মীপুরে অস্ত্রের মুখে স্কুল ছাত্রী জান্নাতুন্নাঈম (১৪) কে দ্বিতীয় দফা অপহরণের ৬দিনেও উদ্ধার করতে পারেনি চন্দ্রগঞ্জ থানা পুলিশ। গত ২৬ ডিসেম্বর সন্ধায় লক্ষ্মীপুর সদর উপজেলার পাঁচপাড়া গ্রামের নানার বসত ঘর থেকে পূর্বের অপহরণ মামলার মুল আসামী কথিত ছাত্রলীগ নেতা রাসেল হোসেন অপু প্রকাশ অপু ভূঁইয়ার নেতৃত্বে অস্ত্রের মুখে ওই ছাত্রীকে দ্বিতীয় দফা অপহরণ করে নিয়ে গেছে। অপু ভুঁইয়া ওই গ্রামের রুহুল আমিনের পুত্র বলে জানাগেছে।

অপহৃত স্কুল ছাত্রীর মা বিবি ফাতেমা বেগম খবরের কাগজকে জানায় এর আগে চন্দ্রগঞ্জ থানাধীন প্রতাপগঞ্জ উচ্চ বিদ্যালয়ে ৭ম শ্রেণীতে অধ্যয়ন কালীন সময় ১ অক্টোবর ২০২২ সালে স্কুল থেকে বাড়ি ফেরার পথে কথিত ছাত্রলীগ নেতা রাসেল হোসেন অপু প্রকাশ অপু ভূঁইয়ার নেতৃত্বে স্কুল ছাত্রী জান্নাতুন্নাঈম (১৩ কে অপহরণ করে নিয়ে যায়। এ ব্যাপারে স্কুল ছাত্রীর মা বিবি ফাতেমা বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করলে পুলিশ ৩ অক্টোবর পার্শ^বর্তী চাটখিল থানা এলাকা থেকে মুল আসামী অপু ভূঁইয়াকে গ্রেপ্তার ও স্কুল ছাত্রীকে উদ্ধার করতে সক্ষম হয়।পুলিশ অপহরণ মামলার মুল আসামী অপু ভূঁইয়াকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়।

এ দিকে আসামী ও তার স্বজনদের হুমকী ধমকীর কারণে প্রাণ ভয়ে স্কুল ছাত্রী জানানাতুন্নাঈমকে নিয়ে তার পরিবার ঢাকায় চলে যায় সেখানে তারা বাসা ভাড়া নিয়ে বসবাস করে এবং স্থানীয় ঢাকার রায়ের বাগ হাজী শরীয়ত উল্যাহ আদর্শ উচ্চ বিদ্যালয়ে মেয়েকে ভর্তি করে দেন। সম্প্রতি তার ৮ম শ্রেণীর সমাপনি পরীক্ষা শেষে স্কুল ছাত্রীর পরিবার বাবার বাড়িতে বেড়াতে আসে।
গত মঙ্গলবার সন্ধার পর পরিবারের সদস্যরা ঘরে অবস্থান করছিল। এ সময় অপু ভূঁইয়ার নেতৃত্বে ২০/২৫জন যুবক নৌকা প্রতীকের শ্লোগান দিতে দিতে ওই বাড়িতে প্রবেশ করে করে অস্ত্রের মুখে ঘরে থাকা লোকজনকে জিম্মী করে স্কুল ছাত্রী জান্নাতুন্নাঈমকে অপহরণ করে নিয়ে যায়।

খবরপেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে যায় এবং স্কুল ছাত্রীকে উদ্ধারের জন্য বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আনোয়ার হোসেন ও রুবেল পাটওয়ারীকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করে। এ ব্যাপারে স্কুল ছাত্রীর মা বিবি ফাতেমা বেগম আগের অপহরণ মামলার প্রধান আসামী অপু ভূঁইয়া সহ ১০ জনের বিরুদ্ধে চন্দ্রগঞ্জ থানায় একটি অপহরণ মামলা দায়ের করেছে।

তবে চন্দ্রগঞ্জ থানা পুলিশ এ রিপোর্ট লেখা পর্যন্ত অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধার বা অপহরণের সাথে জড়িত অপর ৮ আসামীর কাউকেই এখন পর্যন্ত গ্রেপ্তার করতে পারেনি।

অপহৃত স্কুল ছাত্রীর মা লক্ষ্মীপুর সদর উপজেলার পূর্ব পাঁচপাড়া গ্রামের আবুল কালাম আজাদের স্ত্রী বিবি ফাতেমা খবরের কাগজকে জানান, নৌকা মার্কার স্লোগান দিয়ে অপু ভূঁইয়ার নেতৃত্বে আসামীরা ঘরে ঢুকে সবাইকে অস্্েরর মুখে জিম্মি করে করে মেয়েকে অপহরন করে নিয়ে যায় সন্ত্রাসীরা। এঘটনার ৬ দিন পার হলেও এখনো ধরাছোয়ার বাইরে প্রধান আসামীসহ অন্যরা। মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি দিচ্ছে আসামীরা। ফলে চরম নিরাপত্তাহীনতায় ভুগছি। অপহরণে জড়িতদের গ্রেফতার ও মেয়েকে দ্রুত উদ্ধারের দাবী জানান তিনি।

স্থানীয় এলাকাবাসীদের কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রধান অভিযুক্ত রাসেল হোসেন অপু ভূঁইয়ার বিরুদ্ধে অপহরন ও ছুরিসহ একাধিক মামলা রয়েছে। তার বিরুদ্ধে কেউ কথা বলতে সাহস করেনি। ছাত্র না হলেও ছাত্রলীগের কতিপয় স্থানীয় নেতার শেল্টারে থাকায় তাই দিনদিনই সে বেপোয়ারা হয়ে উঠছে ফলে কেউ ভয়ে কিছু বলার সাহস পাচ্ছেনা।
চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমদাদুল হক খবরের কাগজকে রবিবার দুপুরে বলেন, অপহরণের ঘটনার সত্যতা মিলেছে। এঘটনায় দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

প্রধান অভিযুক্ত রাসেল হোসেন অপুভূঁইয়া সহ অন্য আসামীদের ধরতে ও অপহৃত ছাত্রীকে উদ্ধারের অভিযান চলছে। কেউ আইনের উর্দ্ধে নয়। শীঘ্র আসামীরা ধরা পড়বেই। অপহৃত স্কুল ছাত্রীকে উদ্ধারের জন্য পুলিশের চেষ্টা অব্যাহত রয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by