আন্তর্জাতিক

হাজার বছর পুরোনো ‘এলিয়েন’ মরদেহ, বিস্মিত গবেষকরা

  প্রতিনিধি ১৪ সেপ্টেম্বর ২০২৩ , ৮:০২:৪১ প্রিন্ট সংস্করণ

হাজার বছর পুরোনো ‘এলিয়েন’ মরদেহ, বিস্মিত গবেষকরা

হাজার বছর পুরোনো দেহাবশেষ দেখে বিস্মিত হয়ে পড়েছেন গবেষকরা। সম্প্রতি মেক্সিকো শহরে এলিয়েন বিষয়ক বিশেষজ্ঞ জেইমি মসানের আবিস্কৃত এই দেহাবশেষ প্রদর্শন করা হয়েছে। সেখানে ইউএফও জেইমির দাবি, এই মরদেহগুলো ভিন্নগ্রহের প্রাণীর।

এই প্রদর্শনীতে অংশ নিয়েছিলেন ইউএফওপ্রেমীরা। দেহাবশেষগুলো দেখে তারা সন্দিহান হয়ে পড়েন। মনে উঁকি দেয় `এলিয়েন‘ থাকার সম্ভাবনার বিষয়টি।অনেক আগে থেকেই ইউএফও নিয়ে আগ্রহ রয়েছে জেইমি মসানের। পেশায় সাংবাদিক এই ব্যক্তি পেরুতে মরদেহ দুটি আবিষ্কার করেছিলেন বলে দাবি করেন।

অদ্ভূত দেখতে এই দেহাবশেষগুলো এক হাজার বছর পুরোনো বলে ধারণা করা হচ্ছে। জেইমি নিজেও মার্কিন ও মেক্সিকান কর্মকর্তাদের সামনে এই দাবি করেন। দেহাবশেষগুলো মানুষের মতো দেখতে হলেও পুরোপুরি একরকম নয়। প্রদর্শনীতে একটি কাঁচের ঘরে এই দুটি দেহাবশেষ রাখা হয়। পেরুর সুসকোতে প্রথম এই দেহাবশেষের সন্ধান মেলে।

এই প্রদর্শনীর একক আয়োজক জেইমি ছিলেন না। বিজ্ঞানীদের একটি গ্রুপ সহ-আয়োজক ছিল। প্রদর্শনীতে উপস্থিত ছিলেন মার্কিন নৌবাহিনীর সাবেক পাইলট এবং ‘আমেরিকান ফর সেফ অ্যারোস্পেস’-এর নির্বাহী পরিচালক রায়ান গ্রেভস।

জেইমি বলেন, সম্প্রতি অটোনমাস ন্যাশনাল ইউনিভার্সিটি অব মেক্সিকোতে দেহাবশেষগুলোর বৈজ্ঞানিক পরীক্ষা করা হয়েছে। তিনি দাবি করেন, পৃথিবীর বিপ্লবের ইতিহাসে এই ধরনের ডিএনএ পাওয়া যায়নি। কোনো ইউএফও বিধ্বস্ত হয়ে তাদের আবিষ্কার হয়নি। বরং মাটির গভীর থেকে উদ্ধার করা হয়েছে।

Powered by