বাংলাদেশ

রমজানে পণ্যের দাম বাড়বে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

  প্রতিনিধি ৪ মার্চ ২০২৪ , ৪:১৩:৪০ প্রিন্ট সংস্করণ

রমজানে পণ্যের দাম বাড়বে না: বাণিজ্য প্রতিমন্ত্রী

আসন্ন রমজানে পণ্যের দাম নিয়ন্ত্রণে থাকবে, এ দাবি করে বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, রমজানে নতুন করে কোনো পণ্যের দাম বাড়বে না। বাজারে তেলের দাম ১০ টাকা কমানো হয়েছে, যা আজ-কালের মধ্যে কার্যকর হবে। অন্য কোনো পণ্যের সরবরাহে সঙ্কট নেই।

সোমবার (৪ মার্চ) রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে জেলা প্রশাসক সম্মেলনে শিল্প ও বাণিজ্য মন্ত্রণালয়ের সঙ্গে ডিসিদের অধিবেশন শেষে প্রেস ব্রিফিংয়ে এসব কথা বলেন বাণিজ্য প্রতিমন্ত্রী। এ সময় শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন উপস্থিত ছিলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেছেন, তেলের যে দাম কমানো হয়েছে, সেটি আজ-কালের মধ্যেই কার্যকর হবে। এরইমধ্যে ফ্যাক্টরি লেভেলে তেলের দাম কমানো হয়েছে কি না, সেটা ভোক্তা অধিদপ্তরের মাধ্যমে ভিজিট করেছি। ডিসিদের নির্দেশ দিয়েছি, বাড়তি দামে বিক্রি হলে ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, আমরা ডিসিদের বলেছি, উৎপাদন এলাকার পণ্যগুলোর সাপ্লাই চেইনে যেন কোনো সমস্যা না হয়। পরিবহন ব্যবস্থা যেন সুশৃঙ্খল হয়। এসব বিষয়ে তাদের পরামর্শ এবং নির্দেশনা দিয়েছি।

আহসানুল ইসলাম টিটু আরও বলেন, এরইমধ্যে চালের বাজার নিয়ন্ত্রণে এসেছে, স্থিতিশীল আছে। পর্যায়ক্রমে প্রত্যেকটা পণ্যের দাম নিয়ন্ত্রণে আসবে।

আরও খবর

Sponsered content

Powered by