চট্টগ্রাম

রাতের বেলায় বাল্কহেড চলতে দেয়া হবে না: ডিজি কমডোর জালাল

  প্রতিনিধি ২০ এপ্রিল ২০২২ , ৬:২৬:৪৮ প্রিন্ট সংস্করণ

চাঁদপুর: ১৯ এপ্রিল মঙ্গলবার দুপুরে কোস্টগার্ড চাঁদপুর স্টেশনে চাঁদপুর আঞ্চলিক নৌযান সার্ভে ও রেজিস্ট্রেশন পরিদর্শন অফিসের আয়োজনে নৌযানের সুকানী ও গ্রীজারদের প্রশিক্ষণ এবং পরীক্ষা গ্রহণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

নৌ পরিবহন অধিদপ্তরের চীফ ইঞ্জিনিয়ার এন্ড শিপ সার্ভেয়ার মো. মনজুরুল কবিরের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন মূখ্য পরিদর্শক মো. শফিকুর রহমান।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ নৌপরিবহন অধিদপ্তরের মহাপরিচালক কমডোর আবু জাফর মোঃ জালাল উদ্দিন। তিনি বলেন- “নৌপথ নিরাপদ রাখার জন্য সরকারের যে সিদ্ধান্ত রাতের বেলায় বাল্কহেড চলতে দেয়া হবে না। এই সিদ্ধান্তেই ঠিক থাকবে এবং কোনরকম পরিবর্তন হবে না। নৌযান সংশ্লিষ্টরা দক্ষতা অর্জন ও দায়িত্ববান হলে অব্যশই নৌদুর্ঘটনা কমে আসবে।”

 

চাঁদপুর আঞ্চলিক নৌযান সার্ভে ও নিবন্ধন অফিসের পরিদর্শক মো. মিলন মোল্লার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার এন্ড শিপ বিভাগ চাঁদপুরের প্রকৌশলী এবং প্রশিক্ষক নাছিমুল হক ফকির, কোস্টগার্ড চাঁদপুর স্টেশন কমান্ডার মোঃ মাশহাদ, নৌপুলিশ চাঁদপুর অঞ্চলের অতিরিক্ত পুলিশ সুপার বেলায়েত হোসেন শিকদার, চাঁদপুর বালুবাহী নৌযান মালিক সমবায় সমিতি লিমিটেড এর সভাপতি আব্দুর রব ভুঁইয়া, সাধারণ সম্পাদক নাছির উদ্দিন ভূঁইয়া প্রমূখ।

উল্লেখ্য, প্রশিক্ষণ ও পরীক্ষায় চাঁদপুর অঞ্চলের ১২২ জন সুকানী ও গ্রীজার অংশগ্রহন করেন।

আরও খবর

Sponsered content

Powered by