বাংলাদেশ

রামপুরার ঘটনায় ৩০০ জনের বিরুদ্ধে মামলা

  প্রতিনিধি ১ ডিসেম্বর ২০২১ , ৪:২৩:৩৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

রাজধানীর রামপুরায় বাসচাপায় মাইনুদ্দিন ইসলাম দুর্জয় নামে এক শিক্ষার্থী মৃত্যুর পর বাসে আগুন ও ভাঙচুরের ঘটনায় হাতিরঝিল থানায় অজ্ঞাতপরিচয় ২৫০-৩০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের হয়েছে। মামলাটি করেছেন থানার উপপরিদর্শক (এসআই) এ কে এম নিয়াজউদ্দিন মোল্লা।

বুধবার (১ ডিসেম্বর) সকালে মামলাটি দায়ের করা হয়েছে বলে নিশ্চিত করেছেন হাতিরঝিল থানায় অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রশীদ।

তিনি বলেন, গত সোমবার (২৯ নভেম্বর) রাত পৌনে ১১টার দিকে রাজধানীর রামপুরা ডিআইটি সড়কে মোল্লা টাওয়ারের সামনে ‘উচ্ছৃঙ্খল ছাত্র ও জনতা’ বেআইনিভাবে সমাবেশ ঘটিয়ে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে সড়কে চলমান গাড়ি ভাঙচুর ও পেট্রলবোমা দিয়ে গাড়িতে আগুন এবং পথচারীদের ভয়ভীতি প্রদর্শন ও মারধর করে। এ ঘটনায় আজ একটি মামলা হয়েছে ২৫০-৩০০ জনকে আসামি করে। বিষয়টি আমরা তদন্ত করে দেখছি।

এর আগে রাজধানীর রামপুরায় অনাবিল বাসের চাপায় শিক্ষার্থী মাইনুদ্দিন ইসলাম নিহতের ঘটনায় মঙ্গলবার (৩০ নভেম্বর) রামপুরা থানায় একটি মামলা করেন তার মা রাশিদা বেগম।

এ বিষয়ে রামপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত শিক্ষার্থীর মায়ের দায়ের করা মামলায় অনাবিলের চালককে গ্রেফতার দেখানো হয়েছে। গণপিটুনির শিকার সেই চালক বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পুলিশি প্রহরায় চিকিৎসাধীন রয়েছে। এদিকে একই ঘটনায় রামপুরা এলাকায় ৮টি বাসে আগুন ও ৪টিতে ভাঙচুর করায় পৃথক একটি মামলা হয়েছে।

সোমবার রাত পৌনে ১১টার দিকে রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহনের বাসের চাপায় শিক্ষার্থী মাইনুদ্দিন নিহত হয়। এ ঘটনায় রাতে সড়ক অবরোধ করেন উত্তেজিত জনতা। এ সময় ঘাতক বাসসহ আটটি বাসে আগুন দেওয়া হয়। ভাঙচুর করা হয় আরও চারটি বাস।

আরও খবর

Sponsered content

Powered by