দেশজুড়ে

রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

  প্রতিনিধি ২৫ সেপ্টেম্বর ২০২৩ , ৪:১৫:১১ প্রিন্ট সংস্করণ

রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের অভিযোগ

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোরপূর্বক জমি দখলের পায়তারার অভিযোগ পাওয়া গেছে। এতে বাঁধা দেওয়ায় ভুক্তভোগীর পরিবারের সদস্যকে প্রাণনাশের হুমকির অভিযোগও রয়েছে। রোববার ২৪ সেপ্টেম্বর উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের উত্তর কায়েতপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

এ ঘটনায় ভুক্তভোগী বিন্দু রাণী মন্ডল বাদী হয়ে একই এলাকার জিবন দাসের ছেলে দুলাল (৫৪), মৃত মধু চাঁনের ছেলে জগৎ চাঁন (৫০), স্বপন দাসের ছেলে অন্তর দাস (২০), প্রেমানন্দ দাসের ছেলে ওমর দাসকে (৩৭) বিবাদী করে রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরী অর্ন্তভুক্ত করেন। 

ভুক্তভোগী বিন্দু রানী মন্ডল জানান, তার স্বামী এড. দয়াল চন্দ্র রায় কেরাণীগঞ্জ মৌজায় ৩৮ শতাংশ সম্পত্তি ভোগ দখল করে আসছে।  স্বামী এড. দয়াল চন্দ্র রায়ের মৃত্যুর পুর্বে ৫ শতাংশ জমি শ্রী শ্রী রাধাকৃষ্ণ মন্দিরের জন্য দান করে। বাকী ৩৩ শতাংশ সম্পত্তি আমরা শান্তিপূর্ণভাবে ভোগ দখল করে আসছি।

বর্তমানে বিবাদীরা উল্লেখিত ৩৩ শতাংশ সম্পত্তি জোরপূর্বক দখলের পায়তারা করে আসছে। এতে আমি ও আমার পরিবারের লোকজন বাঁধা দিলে বিবাদীরা আমার পরিবারের সদস্যদের বিভিন্ন অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং রাস্তা-ঘাটে যে কোনো স্থানে পরিবারের কাউকে একা পেলে মেরে  ফেলবে বলে প্রাণনাশের হুমকি দিয়ে ঘটনাস্থল ত্যাগ করে। এ ঘটনার পর থেকেই পরিবারের সদস্যরা নিরাপত্তাহীনতায় ভুক্তভোগী ও তার পরিবার। 

এ ব্যাপারে রূপগঞ্জ থানার ওসি এএফএম সায়েদ বলেন, এ ঘটনায় সাধারণ ডায়েরী অর্ন্তভুক্ত করা হয়েছে। সুষ্ঠু তদন্ত  মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। 

Powered by