দেশজুড়ে

লক্ষ্মীপুরে পুলিশের গাড়িতে পরাজিত প্রার্থীর কর্মীদের হামলা

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৪ , ৪:০৬:৪৪ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুরে পুলিশের গাড়িতে পরাজিত প্রার্থীর কর্মীদের হামলা

লক্ষ্মীপুরে ইউনিয়ন পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে পরাজিত প্রার্থীর কর্মীরা পুলিশের গাড়িতে হামলা চালিয়েছে। এতে গাড়ির সামনের গ্লাস ভেঙ্গে যায়। এসময় উত্তপ্ত পরিস্থিতি সৃষ্টি হলে পুলিশ পাঁচ রাউন্ড রাবার বুলেট, চার রাউন্ড গ্যাস সেল এবং দুই রাউন্ড সাউন্ড গ্যানেট নিক্ষেপ করে।

পরে আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত সদস্য গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। রোববার (২৮ এপ্রিল) সন্ধ্যায় সদর উপজেলার তেওয়ারীগঞ্জ ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের আঁধার মানিক সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে। রাতেই পুলিশ পরাজিত চেয়ারম্যান প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আক্তার হোসেন বোরহান চৌধুরী ও বিজয়ী চেয়ারম্যান প্রার্থী ওমর ফারুক ইবনে হুছাইন ভুলুকে আটক করে থানায় নিয়ে আসে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, ইউনিয়ন পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী আক্তার হোসেন বোরহান চৌধুরী মোট ৬২৩৯ ভোট পান। আর আনারস প্রতীকে ওমর ফারুক ইবনে হুছাইন ভুলু পেয়েছেন ৭৫৪২ ভোট। সন্ধ্যায় ওই ইউনিয়ন ১ নম্বর ও ৭ নম্বর ওয়ার্ডের ফলাফল ঘোষণায় অটোরিকশা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী আক্তার হোসেন বোরহান চৌধুরী ভোট কম পাওয়ায় তার সমর্থকেরা ক্ষিপ্ত হয়ে উঠে।

তারা দায়িত্বরত পুলিশ ও আনসার সদস্যদের উপর ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে সহকারী পুলিশ সুপার (রামগতি-সার্কেল) সাইফুল আলমের গাড়ির সামনের গ্লাসের কাঁচ ভেঙে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পাঁচ রাউন্ড রাবার বুলেট, চার রাউন্ড গ্যাস সেল এবং দুই রাউন্ড সাউন্ড গ্যানেট নিক্ষেপ করেন। তবে এতে কোন রকম হতাহতের খবর পাওয়া যায়নি।

এদিকে এ ঘটনায় পুলিশ ওই এলাকা থেকে বিজয়ী চেয়ারম্যান ওমর ফারুক ইবনে ভুলু ও পরাজিত প্রার্থী বোরহান চৌধুরীকে থানায় নিয়ে আসে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুদ্দিন আনোয়ার সাংবাদিকদের বলেন, ফলাফল ঘোষণাকে কেন্দ্র করে ভোট কেন্দ্রের পরিস্থিতি উত্তপ্ত হয়ে যায়।

ইটপাটকেল নিক্ষেপে পুলিশের গাড়ির ভেঙে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা রাবার বুলেট ছোঁড়া হয়৷ আটক দুইজনের বিরুদ্ধে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরও খবর

Sponsered content

Powered by