দেশজুড়ে

শরণখোলার লোকালয়ে বাঘের পায়ের ছাপ, আতঙ্কে গ্রামবাসী

  প্রতিনিধি ১৩ নভেম্বর ২০২৩ , ৫:৪৮:৩৬ প্রিন্ট সংস্করণ

শরণখোলার লোকালয়ে বাঘের পায়ের ছাপ, আতঙ্কে গ্রামবাসী
লোকালয়ে বাঘের পায়ের ছাপ

বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের সুন্দরবন সংলগ্ন সোনাতলা গ্রামে আবারও বাঘের পায়ের ছাপ দেখা গেছে। রবিবার বিকেলে ও সোমবার সকালে গ্রামের বিভিন্ন অসংখ্য পায়ের ছাপ দেখতে পান গ্রামবসী। এতে গ্রামের মানুষের মাঝে বাঘ আতঙ্ক ছড়িয়ে পড়েছে।
মাইক থেকে সবাইকে সতর্ক থাকার আহবান জানানো হয়েছে। এছাড়া ওয়ইল্ড টিম, ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি) ও কমিউনিটি প্যাট্রলিং গ্রুপের (সিপিজি) সদস্যরা গ্রাম পাহারায় নিয়োজিত রয়েছেন। বাঘটি শনিবার (১০নভেম্বর) রাতে গ্রামে ঢুকে আবার বনে ফিরে গেছে বলে ধারণা করছেন বনসুরক্ষা কমিটির সদস্যরা। এর আগেও চলতি বছরের ১১ জানুয়ারি রাতে এই একই গ্রামে বাঘ এসেছিল।
সোনাতলা মডেল বাজারের ওষুধ ব্যবসায়ী ও ভিটিআিরটি সদস্য মো. মাহাবুব হাসান জানান, রবিবার বিকেলে তিনি প্রথমে ভোলা নদীর পারের বাসিন্দা মজিবর হাওলাদারের বসতঘরের পেছনে লেকের পারে বাঘের পায়ের চাপ দেখতে পান। এসময় তিনি মাটি খুড়ে বাঘের পায়ের একটি ছাপ সংগ্রহ করেন। রাতে মসজিদের মাইকে বিষয়টি প্রচার করে সবাইকে সতর্ক থাকতে বলেছেন তিনি।
বেড়িবাঁধের বাইরে বনসংলগ্ন ভোলা নদীর চরে বসবাসকারী ওহিদুল মোল্লা, ইউনুচ মোল্লা, শেফালী বেগম, ময়না বেগমসহ অনেকেই জানান, তাদের ঘরের আশপাশেই বাঘের পায়ের ছাপ দেখতে পেয়েছেন। তারা সবাই আতঙ্কে আছেন।
পূর্ব বনবিভাগের শরণখোলা রেঞ্জ কর্মকর্তা (এসিএফ) শেখ মাহাবুব হাসান বলেন, সোনতলা গ্রামে বাঘের পায়ের ছাপ দেখার পর ভোলা ফরেস্ট ক্যাম্পের বনরক্ষীদের খোঁজখবর নিতে বলা হয়েছে। এছাড়া বন সুরক্ষায় নিয়োজিত সহব্যবস্থাপনা কমিটির সদস্যদের গ্রামে পাহারায় থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by