রাজধানী

শহীদ মিনারে হকারদের সমাবেশ

  প্রতিনিধি ১০ মার্চ ২০২১ , ৮:০৯:২৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

নারায়ণগঞ্জ শহরের প্রধান সড়ক বঙ্গবন্ধু রোডের ফুটপাতে দোকানদারি করতে দেয়ার দাবিতে আজও বিক্ষোভ সমাবেশ করেছে হকাররা। 

বুধবার (১০ মার্চ) দুপুর ১২টায় নগরীর চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে নারায়ণগঞ্জ জেলা হকার সংগ্রাম পরিষদের ব্যানারে ওই কর্মসূচি পালিত হয়।

বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্র, বাংলাদেশে কমিউনিস্ট পার্টি, বিপ্লবী শ্রমিক সংহতি ও গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রসহ বিভিন্ন  শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ হকারদের দাবির সাথে সংহতি প্রকাশ করে ওই সমাবেশে যোগ দেন।

সেসময় হকারদের ফুটপাতে বসতে দেয়াসহ গ্রেফতারকৃত হকার নেতা আসাদুল ইসলাম আসাদের মুক্তির দাবি জানায় নেতৃবৃন্দ।

এক পর্যায়ে পুলিশ তাদের বাধা দিয়ে ছত্রভঙ্গ করে সমাবেশের জন্য আনা মাইক ও ব্যানার খুলে নেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে নগরীর চাষাঢ়াসহ বঙ্গবন্ধু রোডের বিভিন্ন পয়েন্টে অতিরিক্ত পুলিশ ও ডিবি পুলিশ মোতায়েনসহ জলকামান এবং সাজোয়া যান প্রস্তুত রাখে আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী।

হকার সংগ্রাম পরিষদের এই সমাবেশে বিপ্লবী শ্রমিক সংহতি কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আবু হাসান টিপু, বাংলাদেশে কমিউনিস্ট পাটির জেলা সভাপতি হাফিজুল ইসলাম ও গার্মেন্টস শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের জেলা সাধারণ সম্পাদক এম এ শাহীনসহ অন্যান্য নেতারা সংক্ষিপ্ত বক্তব্য রাখেন।

এর আগে মঙ্গলবার (০৯ মার্চ) বিকেলে একই দাবিতে বঙ্গবন্ধু সড়কের বিভিন্ন পয়েন্টে আগুন জ্বালিয়ে বিক্ষোভ, পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ ও সরকারি কাজে বাঁধা প্রদানসহ অরাজক পরিস্থিতি সৃষ্টির অভিযোগে হকারদের বিরুদ্ধে মামলা হয়। রাতে নারায়ণগঞ্জ সদর থানা পুলিশ বাদি হয়ে ওই মামলাটি দায়ের করে।

এদিকে, হকারদের মিছিল থেকে জেলা হকার সংগ্রাম পরিষদের আহ্বায়ক আসাদুর রহমান আসাদকে আটক করে পুলিশ।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ জামান বিষয়টি নিশ্চিত করে জানান, মামলায় গতকাল গ্রেফতারকৃত আসামি নারায়ণগঞ্জ জেলা হকার সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক আসাদুল ইসলাম আসাদসহ অজ্ঞাত ৩০ জনকে আসামি করা হয়েছে। ভিডিও ফুটেজ দেখে আসামিদের শনাক্তসহ তাদের গ্রেফতারের চেষ্টা চলছে।

আরও খবর

Sponsered content

Powered by