দেশজুড়ে

হাটহাজারীতে জন্মাষ্টমী পালিত

  প্রতিনিধি ৩০ আগস্ট ২০২১ , ৬:৪৭:২৮ প্রিন্ট সংস্করণ

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি:
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি বলেছেন, হিন্দু ধর্মাবলম্বীদের বিশ্বাস অনুসারে, পাঁচ হাজার বছর আগে পাশবিক শক্তি যখন ন্যায়, নীতি, সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয় তখন সেই অশুভ শক্তিকে দমন করে কল্যাণ ও ন্যায় প্রতিষ্ঠার জন্য অবতার হিসেবে শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটে। দুষ্টের দমন ও শিষ্টের পালনের জন্য যুগে যুগে ভগবান মানুষের মধ্যে অবতীর্ণ হন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠা করেন। তাঁর জীবন, কর্ম আর আদর্শ থেকে শিক্ষা নিয়ে তাঁকে অনুসরণ করতে পারলেই সমাজ থেকে হিংসা, বিদ্বেষ, হানাহানি নির্মূলের মাধ্যমে সুন্দর সমাজ বিনির্মাণ সম্ভব।
আজ সোমবার (৩০ আগষ্ট) হাটহাজারী জন্মাষ্টমী উদযাপন পরিষদের উদ্যোগে পৌরসভাস্থ সীতাকালী কেন্দ্রীয় মন্দিরে দিনব্যাপী পবিত্র গীতাপাঠ, শ্রীকৃষ্ণের পূজা, আলোচনা সভা, গরীব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের সভাপতি কল্যাণ পালের সভাপতিত্বে উদ্বোধক ছিলেন রামকৃষ্ণ সেবাশ্রমের তত্ত্বাবধায়ক স্বামী পূর্ণব্রতানন্দ মহারাজ।
বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সংস্কৃত বিভাগের চেয়ারম্যান ও পরিষদের প্রধান উপদেষ্টা ড. শিপক নাথ, হাটহাজারী সহকারী ভূমি কমিশনার আবু রায়হান, হাটহাজারী মডেল থানার অফিসার ইনচার্জ রফিকুল ইসলাম, ফতেপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এড. মো: শামীম, শিক্ষক নেতা রণজিত নাথ, পরিষদের প্রধান সমন্বয়ক শিক্ষক নেতা শিমুল মহাজন, সাবেক সভাপতি উদয় সেন, প্রধান পৃষ্ঠপোষক লিটন মহাজন।

আরও খবর

Sponsered content

Powered by