রাজশাহী

শাহজাদপুর পৌরসভার নির্বাচনে চলেছ ভোট গ্রহণ

  প্রতিনিধি ২৮ ডিসেম্বর ২০২০ , ১২:৪৪:১৬ প্রিন্ট সংস্করণ

শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি :

পৌর নির্বাচনের প্রথম ধাপে সিরাজগঞ্জের শাহজাদপুর পৌরসভার নির্বাচন শুরু হয়েছে ভোট গ্রহণ। আজ সোমবার সকাল ৮টা থেকে ২৫টি ভোট কেন্দ্রে বিকেল ৪টা পর্যন্ত ভোট চলবে। প্রথম বারের মত এখানে ইভিএমএর মাধ্যমে হচ্ছে ভোট। তাই ভোটারদেও মধ্যে কৌতুহলও বেশি। এতে ৫১ হাজার ৮৬ জন ভোটার তাদের ভোটাধীকার প্রয়োগ করবেন।

এ নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ থেকে মনির আক্তার খান তরু লাদী (নৌকা), বিএনপির মাহমুদুল হাসান সজল (ধানের শীষ), জাতীয় পার্টির মোাক্তার হাসন (লাঙ্গল) ও ইসলামী আন্দোলন বাংল দেশের খন্দকার ইমরান (হাত পাখা) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। এছাড়া এ নির্বাচনে পৌরসভার ৯টি ওয়ার্ডের সাধারণ আসনে কমিশনার পদে ৩৮ জন ও ৩টি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৬ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করছেন।

এ নির্বাচনে ম্যাজিস্ট্রেটের তত্বাবধানে ৩ প্লাটুন বিজিবি টহলরত রয়েছে। এ ছাড়া প্রতিটি ভোট কেন্দ্রে ৫/৬ জন করে পুলিশ এবং ১৫/১৬ জন করে আনসার মতায়েন করা হয়েছে বলে জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা আবুল হোসেন জানিয়েছেন।

এদিকে বিএনপি প্রার্থী মাহমুদুল হাসান সজল সাংবাদিকদের কাছে অভিযোগ করেছেন যে,প্রতিটি কেন্দ্র থেকে নৌকার সমর্থকরা তার এজেন্টদের মারধর করে বের করে দিয়েছে।
অপরদিকে আওয়ামীলীগ প্রার্থী মনির আক্তার তরু লোদী এ অভিযোগ অস্বীকার করে বলেন,সকাল থেকে কোন ভোট কেন্দ্রেই তার এজেন্টদের দেখা যায়নি। ফলে বের করে দেওয়ার অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

সিরাজগঞ্জ জেলা নির্বাচন অফিসার ও রিটারনিং কর্মকর্তা আবুল হোসেন বিএনপির অভিযোগ মিথ্যা দাবী করে বলেছেন,আমি শাহজাদপুর সরকারী পাইলট মডেল হাইস্কুল কেন্দ্রে দাড়িয়ে থাকা অবস্থায় তিনি আমার কাছে ফোনে অভিযোগ করেন। কিন্তু এ কেন্দ্রে তার কোন এজেন্টই আসেনি। কোন এজেন্টের কাগজপত্রও জমা দেওয়া হয়নি।

আরও খবর

Sponsered content

Powered by