বাংলাদেশ

শৈত্যপ্রবাহ অব্যাহত, ৮.১ তাপমাত্রায় পঞ্চগড়বাসী

  প্রতিনিধি ৭ জানুয়ারি ২০২৪ , ৬:০৬:১৫ প্রিন্ট সংস্করণ

শৈত্যপ্রবাহ অব্যাহত, ৮.১ তাপমাত্রায় পঞ্চগড়বাসী

পঞ্চগড়ে টানা পাঁচ দিন ধরে চলছে ২য় দফায় মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ। রোববার সকাল ৯ টায় সর্বনিম্ন ৮ দশমিক ১ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করে তেঁতুলিয়া আবহাওয়া অফিস। শনিবার ছিল ৯ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এর আগে বুধবার সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় ২য় দফার শৈত্যপ্রবাহ। এরপর থেকেই ৭ থেকে ১০ এর মধ্যে উঠানামা করছে তাপমাত্রা।

এদিকে শনিবারও দিনের তাপমাত্রা (সর্বোচ্চ তাপমাত্রা) রেকর্ড করা হয় ২৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। প্রতিদিনের মত সন্ধ্যার পর থেকে ঘন-কুয়াশার  সাথে উত্তরের হিমশীতল বাতাসের কারণে ভোর পর্যন্ত তীব্র শীত অনুভূত হয়। তবে রোববার সকাল ৮ টার দিকে সূর্যের দেখা মেলে। ঝলমলে রোদে স্বস্তি ফিরে জনজীবনে।

তেঁতুলিয়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. রাসেল শাহ বলেন, টানা পাঁচ দিন ধরে তেঁতুলিয়া এবং এর আশেপাশের এলাকায় মাঝারি থেকে মৃদু শৈত্যপ্রবাহ চলছে। বুধবার সকাল ৯ টায় চলতি শীত মৌসুমের সর্বনিম্ন ৭ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ডের মাধ্যমে শুরু হয় ২য় পর্যায়ের শৈত্যপ্রবাহ। 

তিনি আরও বলেন, রোববার সকাল ৯ টায় সর্বনিম্ন ৮ দশমিক ১ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। তবে প্রতিদিনের মত রোববারও সকাল ৮ টার মধ্যে সূর্যের দেখা মিলে। শনিবার দিনের তাপমাত্রাও রেকর্ড করা হয় ২৬ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

আরও খবর

Sponsered content

Powered by