দেশজুড়ে

শ্রীপুরে ডোয়াইবাড়ি সরকারী পুকুরের মাটি কেটে বিক্রির অভিযোগ

  প্রতিনিধি ৭ জুন ২০২০ , ৭:০৪:৪৮ প্রিন্ট সংস্করণ

শ্রীপুর(গাজীপুর) প্রতিনিধি : গাজীপুরের শ্রীপুর উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের ডোয়াইবাড়ি গ্রামে খাস পুকুর লীজ নিয়ে মাটি বিক্রির অভিযোগ উঠেছে যুবলীগ নেতার বিরুদ্ধে। এতে পুকুরের পাড় ঘেঁষা একটি মসজিদ যেকোন সময় ধসে পড়ার অশংকা রয়েছে। কয়েকমাস ধরে সরকারী পুকুরের মাটি কেটে বিক্রি করলেও প্রশাসনের কোন কার্যকরী ভূমিকা লক্ষ্য করা যায়নি বলে জানিয়েছেন এলাকাবাসী।

স্থানীয়রা জানান, উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের যুবলীগনেতা রাসেল শেখ, মাসুম শেখ, কাওসারসহ স্থানীয় আরও কয়েকজন মিলে রাজাবাড়ি ইউনিয়নের ডোয়াইবাড়ি গ্রামের রামুনিয়া পুকুরটি ২০২০২১ অর্থবছরে লীজ নেয়ার পর থেকেই পুকুরটি খননের কাজ শুরু করে লীজ গ্রহীতারা। কিন্তু পুকুরের মাঝে খনন না করে পুকুর পাড়ের মাটি ভেক্যু দিয়ে কেটে বিক্রি করা শুরু করে। এতে পুকুরের পূর্ব পাশের ইট সলিং রাস্তা, দক্ষিণ পাশের শালবন উত্তর পাশের রায়তুল নুর জামে মসজিদ ধসে পড়ার আশংকায় ঝুঁকির মধ্যে রয়েছে।

যুুবলীগ নেতা রাসেল শেখ জানান, সরকারী বিধি মোতাবেক পুকুর লীজ নেয়া হয়েছে। পুকুরটি মাছ চাষের জন্য খননের প্রয়োজন হওয়ায় ভেক্যু দিয়ে কয়েক গাড়ি মাটি তুলে পুকুর পাড়ে রাখা হয়েছে। মাটি বিক্রির যে অভিযোগ তা সত্য নয়।

শ্রীপুর উপজেলা যুবলীগের সভাপতি কমর উদ্দিন জানান, সরকারী পুকুর থেকে মাটি বিক্রির সাথে অভিযুক্তরা যুবলীগের কেউ নয়। তারা যুবলীগের নাম ব্যবহার করে সরকারী পুকুর থেকে মাটি কেটে বিক্রি করে থাকলে তার দায়ভার যুবলীগ নিবে না।

শ্রীপুর সহকারী কমিশনার (ভূমি) ফারজানা নাসরীন জানান, লীজ নিয়ে খননের নামে সরকারী পুকুরের মাটি বিক্রির বিষয়টি তাঁর জানা নেই। খোঁজ নিয়ে দ্রুত সময়ের মধ্যে ব্যবস্থা গ্রহন করা হবে।

আরও খবর

Sponsered content

Powered by