Uncategorized

বিজয়নগরে ৫০ কেজি নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ জব্দ

  প্রতিনিধি ৬ এপ্রিল ২০২২ , ৯:৩৯:৫০ প্রিন্ট সংস্করণ

বিজয়নগর প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে আমতলী বাজার থেকে বিক্রি ও উৎপাদনে নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছ জব্ধ করে এতিমখানায় বিতরণ করা হয়েছে।  বুধবার (৬ এপ্রিল) উপজেলা মৎস্য কর্মকর্তা এর নেতৃত্বে মোঃ মনিরুলজ্জামান উপজেলার আমতলী মাছের বাজারে, মৎস্য বিভাগের উদ্যেগে অভিযান চালানো হয়। এসময় এক মাছ ব্যবসায়ী এই মাছ বিক্রি করতে দেখা যায়। সেখান থেকে প্রায় ৫০ কেজি নিষিদ্ধ এই মাছ জব্ধ করা হয়।
তবে মৎস্য বিভাগের অভিযান টের পেয়ে মাছ রেখে ওই ব্যবসায়ী দৌড়ে পালিয়ে যায়। পরে মাছ গুলো উপজেলা পরিষদের চত্বর এনে উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

মৎস্য কর্মকর্তা বলেন, আফ্রিকান এটা রাক্ষসী মাছ হিসেবে পরিচিত। তাই এ মাছ চাষ ও বিক্রি নিষিব্ধ। তিনি আরো বলেন, অল্প দিনে অধিক ওজন, তাই দেশের অনেক স্থানে এ মাছ গোপনে চাষ হয়। মাঝে মধ্যে বাহিরের এলাকা থেকে একশ্রেণীর ব্যবসায়ী অধিক মুনাফার লোভে, উপজেলার বিভিন্ন হাটবাজারে দেশীয় মাগুর বলে নিষিদ্ধ এই আফ্রিকান মাগুর মাছ বিক্রি করে প্রতারণা করে আসছে। মৎস্য বিভাগ আফ্রিকান মাগুর মাছ সম্পর্কে জনসচেতনা সৃষ্টিতে হাট বাজারে অভিযান করছে বলে জানান মৎস্য কর্মকর্তা মোঃ মনিরুজ্জামান।

আরও খবর

Sponsered content

Powered by