বাংলাদেশ

সন্ত্রাস করে নির্বাচন বানচাল করা যাবে না: কাদের

  প্রতিনিধি ১২ ডিসেম্বর ২০২৩ , ৩:০৬:০৬ প্রিন্ট সংস্করণ

সন্ত্রাস করে নির্বাচন বানচাল করা যাবে না: কাদের

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের হুঁশিয়ারি দিয়ে বলেছেন, ষড়যন্ত্র ও সন্ত্রাস করে ৭ জানুয়ারির নির্বাচন বানচাল করা যাবে না। হামলা-সহিংসতায় কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি বলেন, বিএনপি-জামায়াতের অবরোধ মানে বাসে আগুন, যানবাহনে আগুন, গুপ্ত হামলা।

বিএনপি-জামায়াতকে সতর্ক করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আরও বলেন, বিএনপি যদি মনে করে তারা সন্ত্রাস করবে আর সরকার বসে থাকবে, সেটা তাদের ভুল ধারণা। হামলা সহিংসতার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে দলের সাধারণ সম্পাদক এ মন্তব্য করেন।

নির্বাচনবিরোধী যে কোনো বিশৃঙ্খলার বিরুদ্ধে নির্বাচন কমিশন (ইসি) এবং আইন প্রয়োগকারী সংস্থাকে কঠোর ব্যবস্থা নেওয়ারও আহ্বান জানান ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি দেশের নির্বাচন ও গণতন্ত্রের পথে হুমকি হয়ে দাঁড়িয়েছে। তাদের কারণেই দেশের সার্বিক গণতন্ত্র সংকটের মুখে। দেশকে খাটো করতে বিদেশিদের কাছে বদনাম করে কিছু লোক ও বিএনপির মতো কিছু দল।

তিনি বলেন, বাংলাদেশের এ অর্জন সারা দুনিয়ায় প্রশংসিত। উন্নয়ন সমৃদ্ধির পথে বাংলাদেশ শেখ হাসিনার নেতৃত্বে অনেকে এগিয়ে গেছে। এ দেশের কিছু লোক আছে তাদের প্রশংসা করতে সংকীর্ণ থাকে, তারা দেশকে ছোট করার জন্য সব সময় বিদেশিদের কাছে দেশের বদনাম করে। এ দেশের নিরাপত্তার জন্য সব থেকে বড় হুমকি বিএনপি।

এসময় জোটের শরীকদের আপত্তি ও দলীয় প্রার্থীদের অস্বস্তি থাকলেও স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে সিদ্ধান্ত পরিবর্তনের কোনো সুযোগ নেই বলে সাফ জানিয়ে দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, প্রতিদ্বন্দ্বিতার কোনো বিকল্প নেই। বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচনের সুযোগ নেই।

ওবায়দুল কাদের বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচনের স্ট্রাইকিং ফোর্স হিসেবে সেনাবাহিনীর দায়িত্ব পালন নিয়ে আপত্তি নেই আওয়ামী লীগের। তবে সেনাবাহিনীকে সব বিষয়ে বিতর্কিত করার বিরুদ্ধে আওয়ামী লীগ।

প্রার্থীদের সম্পদ নিয়ে তিনি বলেন, নির্বাচন কমিশন কাউকে দুর্নীতিগ্রস্ত দুর্নীতিবাজ মনে করলে তার নমিনেশন বাতিল করতে পারেন।

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, সুজিত রায় নন্দীসহ কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা।

আরও খবর

Sponsered content

Powered by