বাংলাদেশ

সন্ধ্যায় বাংলাদেশে আঘাত হানতে শুরু করবে সিত্রাং: দুর্যোগ প্রতিমন্ত্রী

  প্রতিনিধি ২৪ অক্টোবর ২০২২ , ৬:২৬:৫৫ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান জানিয়েছেন, ঘুর্নিঝড় সিত্রাংয়ের অগ্রভাগ সন্ধ্যার পর উপকূলে আঘাত হানতে শুরু করবে। আর কাল মঙ্গলবার (২৫ অক্টোবর) ভোর নাগাদ ঘূর্ণিঝড় কেন্দ্রটি অতিক্রম করবে।

সোমবার (২৪ অক্টোবর) সচিবালয়ে এক বৈঠক শেষে তিনি আরও জানান, উপকূলীয় এলাকা থেকে অন্তত ২৫ লাখ মানুষকে নিরাপদে সরিয়ে নেয়া হবে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের ১৩টি জেলায় ঘূর্ণিঝড়টি মারাত্মকভাবে আঘাত হানতে পারে। সব থেকে বেশি আঘাত হানবে বরগুনা এবং পটুয়াখালী। এ অবস্থায় উপকূলের সব ঝুঁকিপূর্ণ এলাকার শতভাগ মানুষকে সন্ধ্যার মধ্যে নিরাপদ স্থানে সরিয়ে আনতে বলেছেন ডা. এনামুর রহমান।

এদিকে সকাল ৯টার দিকে আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে (ক্রমিক নম্বর-৮) বাংলাদেশ আবহাওয়া অধিদফতর জানায়, মোংলা ও পায়রাবন্দরকে ৭ নম্বর বিপদসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। উপকূলীয় জেলা সাতক্ষীরা, খুলনা, বাগেরহাট, ঝালকাঠি, পিরোজপুর, বরগুনা, পটুয়াখালী, ভোলা, বরিশাল, লক্ষ্মীপুর, চাঁদপুর, নোয়াখালী, ফেনী এবং তাদের অদূরবর্তী দ্বীপসমূহকে ৭ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এ ছাড়া চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরসমূহকে ৬ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। চট্টগ্রাম ও কক্সবাজার এবং তাদের অদূরবর্তী দ্বীপসমূহকে ৬ নম্বর বিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by