বাংলাদেশ

সরকার পতনে ইসলামী আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা

  প্রতিনিধি ১৫ জুলাই ২০২৩ , ৮:০৭:৪৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

দলীয় সরকারের অধীনে আর কোনো নির্বাচনে না যাওয়ার ঘোষণা দিয়েছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে জাতীয় নির্বাচনসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছে দলটি।

আজ শনিবার দুপুর আড়াইটায় রাজধানীর বায়তুল মোকাররমের উত্তর গেটে এ বিক্ষোভ সমাবেশ শুরু হয়। এতে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর চরমোনাই প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এবং নতুন কর্মসূচি ঘোষণা করেন। কর্মসূচিগুলো হলো:

১. আগামীকাল ১৬ জুলাই থেকে ৩১ আগস্ট পর্যন্ত সারা দেশে সকল থানায় ‘তৃণমূল প্রতিনিধি সম্মেলন’।

২. আগামী সেপ্টেম্বর মাসব্যাপী সকল জেলা ও মহানগরে সমাবেশ এবং ওলামা সম্মেলন।

৩. অবৈধ ও ফ্যাসিবাদী সরকারের পদত্যাগ এবং একটি সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে বিএনপিসহ বিরোধী রাজনৈতিক দলসমূহের সকল শান্তিপূর্ণ আন্দোলনের প্রতি ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর সমর্থন।

প্রধান নির্বাচন কমিশনারের পদত্যাগ ও ব্যর্থ নির্বাচন কমিশন বাতিল, সংখ্যানুপাতিক নির্বাচন (পিআর) পদ্ধতির প্রবর্তন, অবৈধ সরকারের পদত্যাগ এবং বিদ্যমান রাজনৈতিক সংকট উত্তরণে বর্তমান সংসদ ভেঙে দিয়ে জাতীয় সরকারের অধীনে একটি সুষ্ঠু ও নিরপেক্ষ জাতীয় নির্বাচনের দাবিতে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে দলটি। ইসলামী আন্দোলন বাংলাদেশের ৩ মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে আজকের এ বিক্ষোভ সমাবেশ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর উত্তর সভাপতি অধ্যক্ষ হাফেজ মাওলানা শেখ ফজলে বারী মাসউদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য আল্লামা নুরুল হুদা ফয়েজী, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, উপদেষ্টা পরিষদের সদস্য আল্লামা খালেদ সাইফুল্লাহ, সিনিয়র যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, যুগ্ম মহাসচিব আলহাজ আমিনুল ইসলাম, ইঞ্জিনিয়ার আশরাফুল আলম এবং সহকারী মহাসচিব ও মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by