বাংলাদেশ

‘সরকার পতন ঘটানো ছাড়া বিএনপির আর কোনো পথ খোলা নেই’

  প্রতিনিধি ৮ অক্টোবর ২০২২ , ৬:০২:২৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ  নিরপেক্ষ নির্বাচনের জন্য জনমত সুসংগঠিত করার আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (৮ অক্টোবর) সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ওলামা দলের আলোচনায় তিনি এ আহ্বান জানান।

মির্জা ফখরুল বলেন, শান্তিপূর্ণ আন্দোলনের মাধ্যমে সরকার পতন ঘটানো ছাড়া বিএনপির আর কোনো পথ খোলা নেই। কিন্তু ক্ষমতাসীনদের প্রশ্রয়ে প্রশাসন বিরোধীদলের ওপর চড়াও হচ্ছে বলে দাবি করেন তিনি। বলেন, সব দায় আওয়ামী লীগের।

মির্জা ফখরুল বলেন, জিয়াউর রহমান দেশের ধর্মপ্রাণ মানুষকে সম্মান দেওয়ার জন্য সংবিধানে বিসমিল্লাহির রাহমানির রাহিম ও আল্লাহর ওপর আস্থা ও বিশ্বাস স্থাপন সংযোজন করেছিলেন। বাংলাদেশের মানুষ ধর্মভীরু।

আলেম-ওলামাদের গ্রেপ্তারের সমালোচনা করে তিনি বলেন, আজকে আমাদের দুঃখ হয়, শুধু ইসলামের পক্ষে থাকার কারণে অনেক আলেম-ওলামাকে গ্রেপ্তার করা হয়েছে। এসব কথা কিন্তু আমরা ভুলে যাইনি। আমরা ক্ষমতায় থাকাকালীন মসজিদভিত্তিক গণশিক্ষা ও পাঠাগার তৈরি করেছিলাম। মন্দিরেও পাঠাগার নির্মাণ করা হয়েছিলো।

তিনি বলেন, আজ সরকার বাহবা নিচ্ছে এই বলে যে, তারা কওমি মাদরাসার জন্য অনেক কাজ করেছে। কওমি মাদরাসার দাওরা শিক্ষাকে মাস্টার্সের সম্মান দিয়েছে। কিন্তু এ কাজটা বিএনপির আমলে প্রায় শেষ হয়ে যায়। আজকে আলেমদের মিথ্যা মামলা দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। সরকার সেই কাজটিই ভালোভাবে করেছে। তারা গোটা দেশকে বিপন্ন করে ফেলেছে।

আরও খবর

Sponsered content

Powered by