দেশজুড়ে

সীতাকুণ্ডে বিএনপির ৪শ নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশের ৪ মামলা

  প্রতিনিধি ১ সেপ্টেম্বর ২০২২ , ৭:১৪:৩২ প্রিন্ট সংস্করণ

কামরুল ইসলাম দুলু, সীতাকুণ্ড (চট্টগ্রাম) :

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও ভোলায় দুই নেতা নিহতের প্রতিবাদে মঙ্গলবার বিক্ষোভ সমাবেশের আয়োজন করে উপজেলা বিএনপি। এদিন উপজেলার বাড়বকুণ্ড ও সীতাকুণ্ড পৌর সদরে সমাবেশের আয়োজন করে তারা। একই দিন পৌরসদরে মিছিলের আয়োজন করে উপজেলা ছাত্রলীগ। ফলে মুখোমুখি হয়ে পড়ে দুই পক্ষ। তখন উভয় পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এক পর্যায়ে দুই পক্ষকে দুইদিকে সরিয়ে দিয়ে পুলিশ ঘটনাস্থলের নিয়ন্ত্রণ নেয়। বিএনপির মিছিল থেকে ককটেল বিষ্ফোরণ ও সমাবেশের নামে জনদুর্ভোগ সৃষ্টি এবং পুলিশের উপর হামলার অভিযোগ এনে চারটি মামলা দায়ের করেছে পুলিশ। মামলায় ৪শত জনকে আসামী করা হয়েছে। গতকাল বিকালে সীতাকুণ্ড থানা পুলিশের এসআই আবদুল্লাহ আল নোমান বাদী হয়ে দুটি মামলা করেন।

অন্যদিকে পৌর সদরে একই অভিযোগে ৬৩৫ জনকে আসামি করে দুটি মামলা করেন এসআই নির্মল ত্রিপুরা। বিষয়টি নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদ।

চট্টগ্রাম উত্তর জেলা থেকে সীতাকুণ্ড উপজেলা বিএনপির দায়িত্বপ্রাপ্ত বিএনপি নেতা কাজী সালাউদ্দিন বলেন, পুলিশ আমাদেরকে নির্ধারিত স্হানে সভা করতে দেয়নি। আমরা সীতাকুন্ড থেকে বাড়বকুন্ডে গিয়ে একটি শান্তিপ্রিয়ভাবে মিছিল করে সড়কের বাইরে গিয়ে সংক্ষিপ্ত সভা শেষে সমাপ্ত করি। এতে মহাসড়কের কোন যানযট হয়নি, কারো সাথে সমস্যাও হয়নি। তারপরও পুলিশ আওয়ামীলীগ নেতাদের চাপে মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানী করছে।

আরও খবর

Sponsered content

Powered by