বিনোদন

সেনাবাহিনীতে যোগ্য, বিচক্ষণ কর্মকর্তাদের পদোন্নতি দিন : প্রধানমন্ত্রী

  প্রতিনিধি ২২ জুলাই ২০২৩ , ৪:২৬:১১ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

নিরপেক্ষ মূল্যায়নের মাধ্যমে সেনাবাহিনীতে পদোন্নতির জন্য যোগ্য ও বিচক্ষণ কর্মকর্তা বাছাই করতে বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার ঢাকা সেনানিবাসের সেনাকুঞ্জে বাংলাদেশ সেনা নির্বাচন বোর্ড-২০২৩-এর সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, পেশাগত দক্ষতা ও তুলনামূলক মূল্যায়ন করে এটা (সিদ্ধান্ত) আপনারা নেবেন। সেইসাথে যুক্তিপূর্ণ ও বৈজ্ঞানিক উপায়ে সেটা যেন হয়। অফিসারদের ভেতরে কমান্ড করার মতো ক্ষমতা আছে অথবা তাৎক্ষণিক সিদ্ধান্ত নেয়ার মতো যোগ্যতা আছে কি না- সেই বিষয়টার দিকে দৃষ্টি দিতে হবে।

তিনি বলেন, যোগ্য কর্মকর্তাদের পদোন্নতি দেবেন। কাজেই আমি আশা করি সততা, ন্যায়পরায়ণতা ও সুবিচারের সঙ্গে এই পবিত্র দায়িত্ব পালন করবেন। মাঠে কাজ করা, তাৎক্ষণিকভাবে সিদ্ধান্ত দেয়া, তাৎক্ষণিকভাবে কাজে লাগানো- এই বিষয়গুলো আপনাদের বিবেচনায় রাখা দরকার।

শেখ হাসিনা বলেন, স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষার অতন্দ্র প্রহরী আমাদের সেনাবাহিনী। আমরা কারো সঙ্গে যুদ্ধ করতে চাই না। আমরা শান্তিতে বিশ্বাস করি। কারণ শান্তিটা হচ্ছে আমাদের মূল কথা। একটা শান্তিপূর্ণ পরিবেশ হচ্ছে উন্নয়নের পূর্ব শর্ত।

বাংলাদেশ সেনাবাহিনীর প্রশংসা করে শেখ হাসিনা বলেন, সেনাবাহিনী যেকোনো দুর্যোগ ও সঙ্কটময় সময়ে জনগণের পাশে থেকে প্রশংসনীয় ভূমিকা পালন করছে। আমাদের দেশপ্রেমিক বাহিনী সব সময় দেশের মানুষের পাশে আছে।

তিনি বলেন, বাংলাদেশের অবকাঠামোগত উন্নয়নেও বাংলাদেশ সেনাবাহিনী যথেষ্ট ভূমিকা রাখছে। তারা অনেক বড় প্রকল্প বাস্তবায়নে কাজ করছে। কাজের মান ও নির্দিষ্ট সময়সীমা বজায় রেখে কাজ করছে।

যেকোনো সশস্ত্র বাহিনীর জন্য জনগণের আস্থা ও বিশ্বাস সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় উল্লেখ করে তিনি বলেন, জনগণের আস্থা ও বিশ্বাস ছাড়া কোনো দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা যায় না। আমাদের সেনাবাহিনীর ওপর জনগণের আস্থা ও বিশ্বাস রয়েছে।

সূত্র : ইউএনবি

আরও খবর

Sponsered content

Powered by