বাংলাদেশ

সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল, মুখরিত স্লোগানে

  প্রতিনিধি ২২ জুলাই ২০২৩ , ৪:৫৪:২৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক :

বিএনপির তিন সহযোগী সংগঠন যুবদল, সেচ্ছাসেবক দল ও ছাত্রদলের ডাকা তারুণ্যের সমাবেশে যোগ দিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নেতাকর্মীদের ঢল নেমেছে। সমাবেশের সময় যতই ঘনিয়ে আসছে ততই নেতাকর্মীদের পদচারণায় সরগরম হয়ে উঠছে ঐতিহাসিক এই উদ্যান। আর সমাবেশে আসা নেতাকর্মীদের উজ্জীবিত করতে চলছে প্রতিবাদী ও দলীয় সঙ্গীত।

বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মীরা স্লোগানসহ মিছিল নিয়ে যোগ দিচ্ছেন সমাবেশে। নেতাকর্মীরা খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দিয়ে যাচ্ছেন তারা। হাতে হাতে তাদের ব্যানার, ফেস্টুন, প্লে কার্ড দেখা যাচ্ছে। স্লোগানে স্লোগানে মুখরিত হয়ে উঠেছে সোহরাওয়ার্দী উদ্যান।

দুপুর ২টার পর থেকেই ঐতিহাসিক এই উদ্যানে যৌথভাবে সমাবেশ করছে যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল। আজকের সমাবেশে নতুন ভোটার ও তরুণদের উদ্দেশে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন সমাবেশের প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী ও বিশেষ বক্তা ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

তারুণ্যের এ সমাবেশে সভাপতিত্ব করবেন যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু। সঞ্চালনায় থাকবেন যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম মিল্টন, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল।

দেশ বাঁচাতে তারুণ্যের সমাবেশে ঢাকা, কুমিলা, ময়মনসিংহ ও ফরিদপুর বিভাগের তরুণরা এই সমাবেশে অংশ নিয়েছে বলে আয়োজকরা জানিয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, মঞ্চ তৈরী করা শেষ হয়েছে। লাগানো হয়েছে মাইক। ব্যানার-পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে মাঠের চারপাশ। তীব্র গরম আর তাপ উপেক্ষা করে সমাবেশস্থলে বসে আছেন দলটির নেতাকর্মীরা।

উল্লেখ্য, বিএনপির গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলনে তরুণ ভোটারদের অংশ নেয়ার জন্য উজ্জীবিত করতেই দেশের ৬ বিভাগে এই কর্মসূচি পালনে ঘোষণা দেয় দলটির তিন অঙ্গ সহযোগী সংগঠন। এরমধ্যে চট্টগ্রাম বিভাগে, রাজশাহী ও রংপুর বিভাগের একত্রে বগুড়ায়, বরিশালে এবং সিলেটে ও খুলনা বিভাগে এই কর্মসূচি পালন করেছে। আজ ঢাকা, কুমিল্লা, ময়মনসিংহ, ফরিদপুর বিভাগ এই সমাবেশ করার মধ্যে দিয়ে এই কর্মসূচির সমাপ্তি ঘটবে।

আরও খবর

Sponsered content

Powered by