বাংলাদেশ

২৩ আগস্ট জামায়াতের বিক্ষোভ মিছিল

  প্রতিনিধি ১৬ আগস্ট ২০২৩ , ৮:০৬:১৬ প্রিন্ট সংস্করণ

২৩ আগস্ট জামায়াতের বিক্ষোভ মিছিল

পুলিশের গুলিতে দলীয় কর্মী নিহত, দেলাওয়ার হোসাইন সাঈদীর জানাজায় বাধা এবং গ্রেপ্তারের প্রতিবাদে আগামী ২৩ আগস্ট সারাদেশে মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী।

বুধবার অনলাইনে সংবাদ সম্মেলনে দলটির ভারপ্রাপ্ত আমির মুজিবুর রহমান এ কর্মসূচি ঘোষণা করেন।

এ সময় তিনি প্রশ্ন তোলেন, জানাজার অনুমতি না দেওয়ার পুলিশ কে?

জামায়াতে ভারপ্রাপ্ত আমির বলেন, ১৬ আগস্ট জানাজার দিন নির্ধারিত হয়েছিল। কিন্তু পুলিশ লাশ পিরোজপুর নিতে চাইলে সাধারণ জনতা লাশবাহী গাড়ির সামনে শুয়ে প্রতিবাদ করে। পুলিশ তাদের উপর সাউন্ড গ্রেনেড, গুলি ও টিয়ারসেল নিক্ষেপ করে। পৃথিবীর কোথাও যুদ্ধের সময়েও হাসপাতালে গুলি, টিয়ারগ্যাস ছোড়ার নজির নেই।

মুজিবুর রহমান বলেছেন, পুলিশ জানাজার মতো ধর্মীয় অনুষ্ঠানে বাধা দিয়ে ন্যক্কারজনক কাজ করেছে। ঢাকা মহানগর পুলিশ কমিশনার সোমবার রাতের ঘটনা বিকৃতভাবে উপস্থাপন করেছেন।

মুজিবুর রহমান অভিযোগ করেন, পিরোজপুরের জানাজায় লোক সমাগম ঠেকাতে প্রশাসন যানবাহন চলাচল বন্ধ করে দেয়। দ্রুত দাফন করতে চাপ দেয়। তারপরও লাখো মানুষ জানাজায় শামিল হয়। জানাজায় শরিক হতে না পেরে দেশের বিভিন্নস্থানে মুসল্লিরা গায়েবানা জানাজা আয়োজন করে। পুলিশ তাতে বাধা দেয়।

তার অভিযোগ, চট্টগ্রামে পুলিশের গুলিতে ২০ জন আহত হয়েছেন। গ্রেপ্তার করার হয়েছে ৩০ জনকে। কক্সবাজারের চকরিয়ায় ফোরকান উদ্দিন নামে একজন মুসল্লি নিহত হয়েছেন।

হতাহতদের জন্য আগামী শুক্রবার দোয়া অনুষ্ঠানের কর্মসূচি ঘোষণা করেন মুজিবুর। তিনি জানান, ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, সিলেট, বগুড়া ও জামালপুরসহ দেশের বিভিন্নস্থানে দুই শতাধিক নেতাকর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by