বাংলাদেশ

অচিরেই ক্ষমতায় আসবে বিএনপি: রুমিন ফারহানা

  প্রতিনিধি ২৪ সেপ্টেম্বর ২০২২ , ৫:৫৪:১৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

বিএনপি প্রতিদিনই শক্তিশালী হচ্ছে বলে মন্তব্য করে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সহ-সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা বলেছেন, স্বাধীনতা, মানুষের অধিকার, সুশাসন, ন্যায় বিচার দিতে ব্যর্থ হওয়া আওয়ামী লীগের মত একটি ফ্যাসিস্ট সরকারকে প্রতিনিয়ত মোকাবিলা করতে হচ্ছে বিএনপিকে।

 

আজ শনিবার (২৪ সেপ্টেম্বর) সকালে রাজশাহী নগরীর একটি হোটেলের কনফারেন্স রুমে বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির মিডিয়া সেলের উদ্যোগে ‘জবাবদিহিতামূলক রাষ্ট্র গঠনে অবাধ, নিরপেক্ষ, নির্বাচনোত্তর একটি জাতীয় সরকার এবং দ্বিকক্ষ সংসদ অপরিহার্য’ শীর্ষক মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

সভায় রুমিন ফারহানা বলেন, একটি গণতান্ত্রিক সরকারের সময় আন্দোলন এবং একটি এক দলীয় ফ্যাসিস্ট জালিম সরকারে বিরুদ্ধে আন্দোলন কখনোই এক রকম হয় না। পুলিশসহ নিরাপত্তা বাহিনীদের যদি সরিয়ে দেওয়া হয় তাহলে আওয়ামী লীগ এক মিনিটও ক্ষমতায় থাকতে পারবে না।

তিনি বলেন, একজন রাজনীতিবিদ নির্বাচন নিয়ে চিন্তা করেন আর একজন সফল রাষ্ট্রনায়ক চিন্তা করেন আগামী ১০০ বছরে দেশ কোথায় নিয়ে যাবেন। তারেক রহমান আগামী ১০০ বছর পর দেশকে কোথায় নিয়ে যাবেন সেই চিন্তা করছেন। কিন্তু তারেক রহমানের দুর্ভাগ্য যে, আওয়ামী লীগের মতো একটি ফ্যাসিস্ট সরকারকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে হচ্ছে, যে আওয়ামী লীগের হাতে ১৯৭৩ সালেই গণতন্ত্রের মৃত্যু হয়েছে।

তিনি আরো বলেন, গত ১০ বছরে দেশ মারাত্মকভাবে সামাজিক মূল্যবোধ হারিয়েছে। সাংবিধানিক প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করে দলীয়করণ করেছে আওয়ামী লীগ সরকার। এখন রাষ্ট্রকে মেরামত করা প্রয়োজন। কিন্তু বিএনপি বিশ্বাস করে তাদের পক্ষে একা এ কাজটি করা সম্ভব নয়। এজন্য বিএনপি একটি জাতীয় সরকার গঠন করার সিদ্ধান্ত নিয়েছে। দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ হলে রাষ্ট্রের সব অঙ্গ স্বচ্ছতার সাথে কাজ করতে পারবে।

রুমিন ফারহানা বলেন, গত ১৩ বছরের একনায়কতন্ত্রকে ভাঙতেই দ্বিকক্ষ বিশিষ্ট সংসদ খুবই জরুরি। তারেক রহমান দেশের পরিস্থিতি বিবেচনা করেই দ্বিকক্ষ বিশিষ্ট সংসদের প্রস্তাব করেছেন।

আরও খবর

Sponsered content

Powered by