দেশজুড়ে

আলফাডাঙ্গায় ফসলি জমি থেকে অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনের ধুম পড়েছে

  প্রতিনিধি ১৩ সেপ্টেম্বর ২০২০ , ৪:২৩:৩০ প্রিন্ট সংস্করণ

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি:

ফরিদপুরের আলফাডাঙ্গায় অবৈধ ড্রেজার দিয়ে ফসলি জমি থেকে বালু উত্তোলনের অভিযোগ উঠেছে। উপজেলার মিঠাপুর চরপাড়া গ্রামের শাহ আলমের জমি থেকে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করে চরপাড়া রাস্তার কাজে প্রভাবশালী ঠিকাদার মোঃ মিলনের কাছে বিক্রি করছে একটি মহল ।

 

রবিবার দুপুরে সরেজমিনে গিয়ে দেখা যায়, সরকারি বিধি-নিষেধ উপেক্ষা করে ফসলি জমি থেকে বালু ড্রেজার দিয়ে কেটে অন্যত্র বিক্রি করে দিচ্ছে ঐ এলাকার শাহ আলম নামের ব্যক্তিসহ কয়েকজনের একটি চক্র।
স্থানীয় এলাকার কয়েকজন কৃষকের সঙ্গে কথা বলে জানা গেছে, শাহ আলম, ফজর আলী ও মাসুদ নামে একদল ভূমিদস্যুরা ফসলি জমি থেকে বালু তুলে বিক্রি করছে।
এতে এলাকার ফসলি জমি বিনষ্টের পাশাপাশি পরিবেশের ভারসাম্য নষ্ট হচ্ছে। পর্যায়ক্রমে এসব ফসলী জমিতে ভবিষ্যতে ফসল উৎপাদনের কার্যক্ষমতা হ্রাস পাবে বলে জানান । তাছাড়া ভূমিদস্যুদের ভয়ে কেউ মুখ খুলতে সাহস পাচ্ছেন না। এ ব্যাপারে জানতে চাইলে শাহ আলম বলেন, ‘আমার নিজের জমিতেই ড্রেজার বসিয়ে বালু তুলে বিক্রি করছি । এতে কারো কোন ক্ষতি হবে না। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল ইসলাম বলেন, একটি প্রভাবশালী মহল ফসলি জমি থেকে বালু কেটে অন্যত্র বিক্রি করছে বলে অভিযোগ পেয়েছি । তবে শিঘ্রই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা মাধ্যমে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে ।

আরও খবর

Sponsered content

Powered by