আন্তর্জাতিক

আল আকসায় মুসলমানদের সবসময়ই নামাজে পড়ার অধিকার রয়েছে: ওআইসি

  প্রতিনিধি ৯ এপ্রিল ২০২৩ , ৩:৩০:১৬ প্রিন্ট সংস্করণ

Palestinian Muslim devotees perform an evening prayer known as 'Tarawih' outside the Dome of the Rock in Jeruslaem's al-Aqsa Mosque compound during the holy fasting month of Ramadan, on April 8, 2023. (Photo by AHMAD GHARABLI / AFP)

ভোরের দর্পণ ডেস্ক :

পবিত্র আল আকসা মসজিদে নামাজ আদায়ের ক্ষেত্রে মুসলমানদের একচেটিয়া অধিকার রয়েছে বলে বার্তা দিয়েছে ইসলামিক সহযোগিতা সংস্থা (ওআইসি)। শনিবার মুসলিম দেশগুলোর সংগঠনটির পাশ করা এক যৌথ রেজ্যুলেশনে এ ব্যাপারে গুরুত্বারোপ করা হয়েছে।

রেজ্যুলেশনে আল আকসা মসজিদের সঙ্গে সারা বিশ্বের মুসলমানদের চিরন্তন সংযুক্তিার ওপর গুরুত্বারোপ করা হয়েছে। সেই সঙ্গে ফিলিস্তিনের রাজধানী অধিকৃত পূর্ব আল কুদসের আরব ও ইসলামিক পরিচয়কেও নিশ্চিত করা হয়েছে।

এ ছাড়া প্রস্তাবে রমজান মাসে পবিত্র আল আকসা মসজিদে বারবার অতর্কিত হামলার মাধ্যমে ইসরাইলি দখলদার বাহিনী এবং সন্ত্রাসী বসতি স্থাপনকারীদের বিপজ্জনক কর্মকাণ্ডের নিন্দা করা হয়। যেখানে অন্যদের পাশাপাশি নারী ও শিশুরাও অবস্থান করেছিল।

প্রতিবেদনে বলা হয়েছে, ওইআইসির প্রস্তাবে আল আকসা মসজিদের পবিত্রতার উপর ইসরায়েলি দখলদার কর্তৃপক্ষ, তাদের কর্মকর্তা এবং সন্ত্রাসবাদী বসতি স্থাপনকারীদের ক্রমাগত নিয়ম লঙ্ঘনের পরিণতি সম্পর্কে সতর্ক করা হয়েছে।

ক্রমাগত বিপজ্জনক এবং উসকানিমূলক কর্মের পরিণতির জন্য ইসরাইলকে দায়বদ্ধ করেছে ৫৫ মুসলিম দেশের সংগঠন ওআইসি।

আরও খবর

Sponsered content

Powered by