দেশজুড়ে

আড়াইহাজারে ২০টি বাড়ী লুটপাট, দেড় কোটি টাকার ক্ষতি, থানায় অভিযোগ

  প্রতিনিধি ৩০ মে ২০২০ , ৪:২১:৩২ প্রিন্ট সংস্করণ

আড়াইহাজার প্রতিনিধি: নারায়ণগঞ্জের আড়াইহাজারে দূর্গম চরাঞ্চল কালাপাহাড়িয়ার ইজেরকান্দী গ্রামে ২০টি বাড়ী লুটপাট করা হয়েছে। ফলে ২০টি পরিবারের প্রায় দেড় কোটি টাকার ক্ষতি সাধিত হয়েছে। লুটপাটে ব্যবহার করা হয়েছে অগ্নেয়াস্ত্রসহ নানা প্রকার দেশীয় ধারালো অস্ত্র সস্ত্র এবং মুহর্মুহু  বিষ্ফোরণ ঘটানো হয়েছে ককটেল। এ ব্যাপারে জোহরা বেগম বাদী হয়ে আড়াইহাজার থানায় ৩৬ জনের নাম উল্লেখ করে শনিবার একটি মামলা দায়ের করেছে।

ঘটনার বিবরণে জানা যায়, ২৭ মে বিকেল অনুমান ৪.৩০ ঘটিকায় ইজেরকান্দী গ্রামের দুটি গ্রুপের মধ্যে পূর্ব শত্রুতার জের ধরে সংঘর্ষে র ঘটনা ঘটে। ওই গ্রামের নুরুল হক গং ও কালাপাহাড়িয়া ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের মধ্যে সৃষ্ট সংঘর্ষের এক পর্যায়ে নুরুল হকের নেতৃত্বে সাদ্দাম গ্রুপের ২০ টি বাড়ীতে সন্ত্রাসী হামলা চালানো হয়। বিকেল সাড়ে ৪টা থেকে রাত ৮টা নাগাদ একটানা চলে এ হামলা ও লুটপাটের তান্ডব। ঘটনায় ৬/৭ জন গুলি বিদ্ধ হয় এবং আহত হয় প্রায় ২০ জন। নুরুলহক গং লুটে নিয়ে যায় সাদ্দাম পন্থিদের ১৯ টি গরু, প্রায় ১৭ ভরি ওজনের স্বর্নালংকার, নগদ ৪ লাখ টাকা এবং অন্যান্য আসবাবপত্র ও মালামাল। আহতরা হলো সুজন, ফারুক, রাতুল, জামাল, মোস্তফা, কামাল, কাকুতি বিবি, পসিদ, ইয়াছিন, হালিম, শামীম ও অরো অনেকে। লুট করা হয়েছে মাহমুদ, আউয়াল, নুরুল ইসলাম, কবির, জামাল, খলি, সাথী, মুজাফফর, আসাবুদ্দীন আম্বরসহ অরো অনেকের বাড়ী ঘর ও ১৯টি গরু।

এ ব্যাপারে জোহরা বেগম বাদী হয়ে ৩৬ জনের নামউল্লেখ পূর্বক এবং ২০/২৫ জনকে অজ্ঞাত আসামী করে একটি অভিযোগ দায়ের করেছেন। আড়াইহাজার থানার ওসি নজরুল ইসলাম ঘটনার সত্যতা ও অভিযোগ প্রাপ্তির কথা স্বীকার করে বলেন, তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by