বাংলাদেশ

একদিনে ডেঙ্গু আক্রান্ত হয়ে আরও ২২৪ রোগী হাসপাতালে

  প্রতিনিধি ৮ আগস্ট ২০২১ , ৬:৩১:১৯ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

গত ২৪ ঘণ্টায় নতুন করে ২২৪ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এরমধ্যে রাজধানীর বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে ২১১ জন ও ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ১৩ জন।

রোববার (৮ আগস্ট) বিকেলে দেশের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (৭ আগস্ট সকাল ৮টা থেকে ৮ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) দেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ২২৪ জন ভর্তি হয়েছেন। তাদের মধ্যে ঢাকায় নতুন ২১১ জন ও ঢাকার বাইরে নতুন রােগী ভর্তি হয়েছে ১৩ জন। এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তিকৃত রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ৯৪৬ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৯০০ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ৪৬ জন।

এর আগে গতকাল শনিবার ২০৪ জন ডেঙ্গু শনাক্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। শুক্রবার ২১৪, বৃহস্পতিবার ২১৮, বুধবার ২৩৭, মঙ্গলবার ২৬৪ ও সোমবার দেশে সর্বোচ্চ ২৮৭ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে রোববার (৮ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছেন ৪ হাজার ৫৪৩ জন। তাদের মধ্য থেকে একই সময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছেড়েছেন তিন হাজার ৫৮৭ জন রোগী।

এদিকে, স্বাস্থ্য অধিদফতরের রােগতত্ত্ব, রােগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১০টি মৃত্যুর তথ্য প্রেরিত হলেও আইইডিসিআর এখনাে কোনো মৃত্যুর পর্যালােচনা সমাপ্ত করেনি। কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।

আরও খবর

Sponsered content

Powered by