বাংলাদেশ

ভারতের সঙ্গে সীমান্ত বন্ধ থাকছে মঙ্গলবার পর্যন্ত

  প্রতিনিধি ৮ আগস্ট ২০২১ , ৫:৩৮:৫৯ প্রিন্ট সংস্করণ

করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় ভারতের সঙ্গে স্থলসীমান্ত বন্ধের মেয়াদ মঙ্গলবার (১০ আগস্ট) পর্যন্ত বাড়ানো হয়েছে। অর্থাৎ সবশেষ ঘোষণায় দুই দিনের জন্য চলমান কঠোর বিধিনিষেধ পর্যন্ত স্থল সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস এ তথ্য জানিয়েছেন।

রোববার (৮ আগস্ট) সকালে তিনি বলেন, ‘আমাদের কঠোর বিধিনিষেধ তো মঙ্গলবার (১০ আগস্ট) পর্যন্ত। এ সময় পর্যন্ত স্থল সীমান্ত বন্ধের সিদ্ধান্ত হয়েছে। এক্ষেত্রে আগের সব নিয়ম বলবৎ থাকবে।’ সীমান্ত বন্ধের মেয়াদ নতুন করে আর বাড়ানো হবে কি না- এমন প্রশ্নের জবাবে মাশফি বিনতে শামস বলেন, ‘আমরা এটা নিয়ে আবার বসব। তখন সিদ্ধান্ত হবে।’

ভারতে করোনা পরিস্থিতি খারাপ হওয়ায় গত ২৬ এপ্রিল দেশটির স‌ঙ্গে প্রথমে ১৪ দি‌নের জন্য সব ধর‌নের সীমান্ত বন্ধ ক‌রে বাংলা‌দেশ। পরে সীমান্ত বন্ধের মেয়াদ কয়েক দফায় বাড়ানো হয়। সবশেষ ঘোষণায় আটদিনের জন্য ৮ আগস্ট পর্যন্ত সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত ছিল।

বর্তমানে ভারতে আটকেপড়াদের সংখ্যা কমে যাওয়ায় দেশটি থেকে সপ্তাহে তিনদিন অর্থাৎ রবি, মঙ্গল ও বৃহস্পতিবার বাংলাদেশিরা যথাযথ কাগজপত্র নিয়ে পাঁচটি বন্দর নিয়ে দেশে ফিরতে পাড়ছেন। এক্ষেত্রে সবাইকে ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইন করতে হচ্ছে।

আরও খবর

Sponsered content

Powered by