খেলাধুলা

এশিয়া কাপ শেষ পেসার হাসান মাহমুদের

  প্রতিনিধি ২০ আগস্ট ২০২২ , ৫:৪৯:৪৭ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

এশিয়া কাপের ঐচ্ছিক অনুশীলনে ইনজুরিতে পড়েছেন ডানহাতি পেসার হাসান মাহমুদ। জিম্বাবুয়ে সিরিজে দারুণ বোলিং করা এই পেসার ডান পায়ের গোড়ালিতে চোটে পড়েছেন। এশিয়া কাপে খেলতে পারবেন না তিনি। এছাড়া গোড়ালির ইনজুরিতে পড়েছেন আরেক ক্রিকেটার শেখ মাহেদি।

সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট। বাংলাদেশ ম্যাচ খেলবে ৩০ আগস্ট। হেড কোচ রাসেল ডমিঙ্গো কিংবা টি-২০ দলের টেকনিক্যাল কনসালট্যান্টের দায়িত্ব পাওয়া শ্রীধরন শ্রীরাম এখনও দলে যোগ দেননি।

দলের ক্রিকেটাররা ব্যাটিং কোচ জেমি সিডন্সের অধীনে সাকিব-মুশফিক-মেহেদিরা অনুশীলন করছেন। অনুশীলনে এসেছিলেন পেসার হাসানও। ফিল্ডিং অনুশীলনে গোড়ালিতে চোট পান তিনি। ওই ইনজুরি থেকে সেরে উঠতে তার তিন থেকে চার সপ্তাহ সময় লাগবে বলে বিসিবির সূত্রে জানা গেছে।

বিসিবির টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন অবশ্য ছিটকে গেছেন বলতে রাজি নন। তবে হাসান যে এশিয়া কাপের প্রথম রাউন্ডে খেলতে পারবেন না সেটা নিশ্চিত করেছেন, ‘ওর একটা ইনজুরি হয়েছে। ছেলেটা যখনই ভালো শেপে আসে ইনজুরিতে পড়ে। এশিয়া কাপ শেষ কিনা বলতে পারবো না, এটা অফিসিয়াল ব্যাপার। তবে যতটুকু শুনেছি, প্রথম রাউন্ডে সে খেলতে পারবে না।’

ইনজুরির কারণে পেসার হাসান মাহমুদ বেশ কিছুদিন দলের বাইরে ছিলেন। জিম্বাবুয়ের বিপক্ষে টি-২০ সিরিজে একাদশে ঢোকেন তিনি। দেড় বছর পর খেলতে নেমে ভালো করেন ওয়ানডে সিরিজেও। এশিয়া কাপে ইনজুরির কারণে বেশ ক’জন তারকা ক্রিকেটারকে পাচ্ছে না বাংলাদেশ। লিটন দাস-ইয়াসির রাব্বি ইনজুরিতে। শনিবার ব্যান্ডেজ বাধা হাত নিয়ে অনুশীলনে আসেন নুরুল হাসান।

Powered by