খেলাধুলা

ব্যাটিং ব্যর্থতায় লজ্জার হার

  প্রতিনিধি ১১ এপ্রিল ২০২২ , ৪:০৯:৩০ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্কঃ

প্রথম টেস্টে দক্ষিণ আফ্রিকার বোলারদের কাছে অসহায় আত্মসমর্পণ করতে হয়েছিল বাংলাদেশকে। সেখান থেকে শিক্ষা নিয়ে দ্বিতীয় টেস্ট খেলতে নেমে যেন আরো দিশেহারা টাইগাররা। ফলাফল দুটোতেই হার। ঐতিহাসিক ওয়ানডে সিরিজ জয়ের পর টেস্ট সিরিজে যেন দাড়াতেই পারল না মমিনুল বাহিনী।

আজ সোমবার (১১ এপ্রিল) পোর্ট এলিজাবেথে দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনের শুরুতেই বামহাতি স্পিনার কেশব মহারাজের বোলিংয়ের সামনে একেরপর এক নিজেদের বিলিয়ে দিয়েছেন বাংলাদেশের ব্যাটাররা।

৪০ রানে ৭ উইকেট নিয়ে বাংলাদেশকে একরকম গুঁড়িয়ে দিয়েছেন তিনি। ৩৪ রানে ৩ উইকেট নিয়েছেন হারমার। দুই বোলারের তোপের সামনে টাইগাররা টিকতে পারেননি এক ঘণ্টার বেশিও।

 

ফলে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় ইনিংসে ওয়ানডে মেজাজে রান তুলে মাত্র ৮৬ বলে সবমিলিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮০। প্রথম টেস্টে ২২০ রানে হারার পর দ্বিতীয় টেস্টে বাংলাদেশ দল হেরেছে ৩৩২ রানের ব্যবধানে।

সকালে ৩ উইকেটে ২৭ রান নিয়ে খেলতে নামে বাংলাদেশ। খেলা শুরুর ৩০ মিনিটের মধ্যেই একে একে ড্রেসিংরুমে ফিরে যান মুশফিকুর রহিম, অধিনায়ক মুমিনুল হক ও তরুণ ব্যাটার ইয়াসির আলী। পরের ৩০ মিনিটে বাংলাদেশ হারিয়ে ফেলে বাকি ৪ উইকেটও।

২৩.৩ ওভারে অলআউট হওয়ার আগে দলীয় সংগ্রহ দাঁড়ায় মাত্র ৮০ রান।

লিটন দাস (২৭), মেহেদী হাসান মিরাজ (২০) ও তামিম ইকবাল (১৩) ছাড়া আর কেউই দুই অঙ্কের রানের দেখা পাননি। প্রোটিয়াদের পক্ষে কেশব মহারাজ সাতটি ও সিমন হার্মার তিনটি উইকেট শিকার করেন। এই দুই স্পিনার ছাড়া আর কাউকে বোলিংই করতে হয়নি এই ইনিংসে।

টস : দক্ষিণ আফ্রিকা

দক্ষিণ আফ্রিকা ১ম ইনিংস : ৪৫৩/১০ (১৩৬.২ ওভার)

মহারাজ ৮৪, এলগার ৭০, বাভুমা ৬৭, পিটারসেন ৬৪

তাইজুল ১৩৫/৬, খালেদ ১০০/৩, মিরাজ ৮৫/১

বাংলাদেশ ১ম ইনিংস : ২১৭/১০ (৭৪.২ ওভার)

মুশফিক ৫১, ইয়াসির ৪৬, তামিম ৪৭, শান্ত ৩৩

মুল্ডার ২৫/৩, হার্মার ৩৯/৩

দক্ষিণ আফ্রিকা ২য় ইনিংস : ১৭৬/৬ ডিক্লেয়ার (৩৯.৫ ওভার)

আরউই ৪১, ভেরেইন্নে ৩৯*, বাভুমা ৩০

তাইজুল ৬৭/৩, মিরাজ ৩৪/২, খালেদ ৩৮/১

বাংলাদেশ ২য় ইনিংস : ৮০/১০ (- ওভার)

লিটন ২৭, মিরাজ ২০, তামিম ১৩

মহারাজ ৪০/৭, হার্মার ৩৪/৩

ফল : দক্ষিণ আফ্রিকা ৩৩২ রানে জয়ী

সিরিজ : দক্ষিণ আফ্রিকা ২-০ ব্যবধানে জয়ী।

আরও খবর

Sponsered content

Powered by