ঢাকা

সায়দাবাদ দুই বাস কাউন্টারকে ভোক্তা অধিদপ্তরের জরিমানা 

  প্রতিনিধি ১৩ এপ্রিল ২০২৩ , ৮:২৩:০৬ প্রিন্ট সংস্করণ

আশরাফুল আমিন :
রাজধানীতে দূরপাল্লার পরিবহনে ভাড়ার তালিকা লাগিয়ে ও করা হচ্ছে ইচ্ছে মতো ভাড়া আদায়। দুই বাস কাউন্টার কে অতিরিক্ত ভাড়া আদায়ের দায়ে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
বৃহস্পতিবার ( ১৩ এপ্রিল) সায়দাবাদ বাস টার্মিনালে দুইজন ভোক্তার অভিযোগের ভিত্তিতে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।
ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সরেজমিনে গিয়ে অভিযোগের সত্যতা পায়। কাউন্টারে নির্ধারিত ভাড়ার তালিকা লাগানো হলেও যাত্রীদের থেকে অতিরিক্ত ভাড়া নিয়ে থাকে। নড়াইল পথে চলাচলকারী লিটন ট্রাভেলসহ দুটো বাস কোম্পানিকে বিশ হাজার টাকা জরিমানা করা হয়।
ভোক্তা অধিদপ্তরের তদারকি শেষে কাউন্টার মালিকদের সাথে নিয়ে সহকারী পরিচালক আবদুল জব্বার মাইকিং করে সবাইকে সচেতন করেন। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) নির্ধারিত মূল্যের বাইরে যদি কেউ বেশি দামে ঈদের সময়ে টিকিট বিক্রি করেন এবং আমরা যদি এর প্রমাণ পাই, এক্ষেত্রে আমরা সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পাশাপাশি যাত্রীদের সচেতন করে বলেন কোন বাস মালিক অতিরিক্ত ভাড়া আদায় করলে ভোক্তা অধিদপ্তরের সাথে সরাসরি হেল্প লাইন নাম্বার যোগাযোগ করতে।

আরও খবর

Sponsered content

Powered by