আন্তর্জাতিক

ওয়াশিংটনে ট্রাম্পপন্থি ও বিরোধীদের সংঘর্ষ

  প্রতিনিধি ১৩ ডিসেম্বর ২০২০ , ১০:৪৬:০২ প্রিন্ট সংস্করণ

মার্কিন প্রেসিডেন্ট ডনাল্ড ট্রাম্পপন্থিদের সঙ্গে বিরোধী গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। ওয়াশিংটন ডিসিতে শনিবার রাতে উভয় পক্ষের মধ্যে হাতাহাতি শুরু হলে পুলিশ সেখানে দ্রুততার সঙ্গে হস্তক্ষেপ করে। উভয় পক্ষের ওপর পিপার-স্প্রে বা মরিচের গুঁড়ো প্রয়োগ করে তাদের ছত্রভঙ্গ করে। যুক্তরাষ্ট্রে রাজনীতি নিয়ে এমন ঘটনার কথা খুব কমই শোনা যায়।

বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, ৩রা নভেম্বরের নির্বাচনে কোনো প্রমাণ ছাড়াই প্রেসিডেন্ট ট্রাম্পসহ তার সমর্থকরা দাবি করে আসছেন, ভোটে ব্যাপক কারচুপি হয়েছে। ভোট চুরি করা হয়েছে। এ নিয়ে আদালত, বিশেষ করে সুপ্রিম কোর্টে যখন মামলা খারিজ হয়ে যাচ্ছে, তখন ট্রাম্পন্থিরা শনিবার রাতে রাস্তায় নামে।

‘স্টপ দ্য স্টিল’ কর্মসূচির আয়োজকরা এবং চার্চ গ্রুপগুলো সমর্থকদের প্রতি আহ্বান জানায় এসব র‌্যালিতে অংশ নিতে। ফলে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে বা রাজ্যে বিক্ষোভ হয়েছে। কিন্তু ট্রাম্পপন্থি ‘প্রাউড-বয়েজ’ বিক্ষোভকারী এবং প্রতিপক্ষ ‘এন্টিফা’র মধ্যে ওয়াশিংটন ডিসিতে হাতাহাতি শুরু হয়।

ট্রাম্প হোটেলের কাছে এর আগে বিক্ষোভে অংশ নেয় অধিক উগ্রপন্থি প্রাইড-বয়েজের প্রায় ২০০ সদস্য। এ সময় তাদের বেশির ভাগই ছিলেন রণ সাজে। তাদের গায়ে ছিল কালো ও হলুদ শার্ট। বুকে ছিল ব্যালেস্টিক ভেস্ট পরা। মাথায় ছিল হেলমেট। ব্যবহার করেছে হ্যান্ড-সিগন্যাল।

আরও খবর

Sponsered content

Powered by