দেশজুড়ে

করোনায় চমেক ও জেনারেল হাসপাতালে ২ ব্যাক্তির মৃত্যু, উপসর্গ নিয়ে মারা গেছে আরো একজন

  প্রতিনিধি ২৯ মে ২০২০ , ৮:০৫:০২ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যাুরো : চট্টগ্রামে গত ২৪ ঘণ্টার মধ্যে চমেক ও জেনারেল হাসপাতালে ২ জনের মৃত্যু হয়েছে প্রাণঘাতী করোনায়। উপসর্গ নিয়ে মারা গেছে আরো একজন। গতকাল ২৮ মে বৃহস্পতিবার মধ্যরাত থেকে আজ ২৯ মে শুক্রবার দুপুর সাড়ে ১২ টার মধ্যে নগরীর চমেক ও জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে পৃথক ৩টি মৃত্যুর ঘটনা ঘটে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল সুত্রে জানা যায়, গত (২১ মে) চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার এক বাসিন্দা করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত ও কিডনীর সমস্যা নিয়ে চমেক হাসপাতালে ভর্তি হন। গতকাল রাতে তার শারীরিক অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে তাকে করোনা ইউনিটে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মধ্যরাতে তিনি মারা যান। নিহতের বয়স ৩৭ এবং নাম মো. আলী বলে জানা গেছে।

এদিকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) চিকিৎসাধীন অবস্থায় অপর এক করোনা রোগীর মৃত্যুর তথ্য জানিয়েছে হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা আব্দুর রব মাসুম।তিনি বলেন, আজ শুক্রবার (২৯ মে) দুপুর সাড়ে ১২টায় করোনায় আক্রান্ত ৫৩ বছর বয়সী এক রোগী হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

গত ১৬ মে করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ভর্তি হয় নগরীর পাচঁলাইশ এলাকার বাসিন্দা মঞ্জুর মোর্শেদ। তার প্রচণ্ড শ্বাস কষ্ট থাকায় ভর্তির পর থেকেই তিনি শ্বাসকষ্ট থাকায় হাসপাতালের আইসিইউতে রেখে চিকিৎসা দিয়ে আসছিলেন চিকিৎসকরা। শুক্রবার দুপুরে তিনি মারা যায়। এর আগে আজ ২৯ মে শুক্রবার সকালে একই হাসপাতালে সৌলভ চৌধুরী নামে এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করার তথ্যও জানিয়েছেন হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা আব্দুর রব মাসুম।

তিনি বলেন, নগরীর মোগলটুলী থেকে ৬৫ বছর বয়সী এক ব্যাক্তি করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয় গতকাল ২৮ মে বৃহস্পতিবার। আজ সকালে তার অবস্থা খারাপ হলে তাকে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) নেয়া হয়। শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে তিনি মৃত্যুবরণ করেন।

আরও খবর

Sponsered content

Powered by