চট্টগ্রাম

কর্ণফুলীতে আগুনে পুড়লো ফোম কারখানা

  প্রতিনিধি ১৮ ফেব্রুয়ারি ২০২৪ , ৭:২২:৩৭ প্রিন্ট সংস্করণ

কর্ণফুলীতে আগুনে পুড়লো ফোম কারখানা

চট্টগ্রামের কর্ণফুলীতে আগুনে পুড়ে তছনছ হয়ে গেছে একটি ফোম কারখানা। এতে প্রায় ৫০ থেকে ৬০ লাখ টাকার মতো ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন কারখানার মালিক মো. জাহাঙ্গীর মিয়া। শনিবার মধ্যরাত সাড়ে ১২ টার দিকে উপজেলার চরপাথরঘাটা ইউনিয়নের খোয়াজনগর এলাকার নুরানী ফোম কারখানায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

জানা যায়, হঠাৎ আগুনের সূত্রপাত হয়। তখন কারখানা বন্ধ ছিল। খবর পেয়ে কারখানার লোকজন গিয়ে ফোম তৈরিতে ব্যবহৃত রাসায়নিক পদার্থগুলো সরিয়ে নেয়। পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। কারখানার ম্যানেজার মো. হুমায়ুন কবির বলেন, আগুন লাগার খবর পেয়ে দৌড়ে এসে ফোম তৈরিতে ব্যবহৃত রাসায়নিক পদার্থগুলো সরিয়ে ফেলি।

এতে আমাদের কারখানার ক্ষতি হলেও কোনো প্রাণহানি ঘটেনি।কর্ণফুলী মডেল ফায়ার সার্ভিস ও সিভিল এভিয়েশন স্টেশন অফিসার শোয়াাইব হোসেন বলেন, আগুন লাগার খবর পেয়ে মুহূর্তেই আমরা ঘটনাস্থলে আসি। কিন্তু রাস্তা সরু হওয়ায় পানির রিজার্ভ ট্যাংক প্রবেশ করাতে পারিনি।

পরে পাশের পুকুরের পানি ব্যবহার করে আগুন নিয়ন্ত্রণে আনি। প্রাথমিক ভাবে ধারণা করছি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। হতাহতের কোন ঘটনা নেই। ক্ষয়ক্ষতির পরিমাণটি তদন্ত করে জানা যাবে।

আরও খবর

Sponsered content

Powered by