ঢাকা

কিশোরগঞ্জে জেলা আইনগত সহায়তা দিবস উদযাপিত

  প্রতিনিধি ২৯ এপ্রিল ২০২৪ , ২:৫২:২০ প্রিন্ট সংস্করণ

কিশোরগঞ্জে জেলা আইনগত সহায়তা দিবস উদযাপিত

জাতীয় আইন সহায়তা দিবস উপলক্ষ্যে কিশোরগঞ্জ জেলা লিগ্যাল এইড কার্যালয় দিন ব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করে। সকাল নয়টায় রেলী ও এগারটায় আলোচনা সভার আয়োজন করে । জেলা জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্ট চত্বরে বিশাল প্যান্ডেলে”স্মার্ট লিগ্যাল এইড, স্মার্ট দেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ” প্রতিপাদ্য নিয়ে ২৮ এপ্রিল (রবিবার) জজকোর্ট কিশোরগঞ্জ চত্বরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত জেলা ও দায়র জজ মো. জান্নাতুল ফেরদৌস ইবনে হক। স্বাগত বক্তব্য রাখেন জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনি. সহকারী জজ নাসিমা মুনমুন তালুকদার। জেলা লিগ্যাল এইড অফিসের মাধ্যমে কিশোরগঞ্জ জেলার ২২০ টি ভিকটিম এর মামলায় আইন সহায়তা করা হয় । এডিআর এর মাধ্যমে ৮৪১ টি মামলা নিষ্পত্তি করা হয়।

এছাড়াও বিভিন্ন ভাবে ভিকটিম দের সহায়তা করছেন বলে সভায় প্রতিবেদন পেশ করেন। বক্তব্য রাখেন নারী শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল ২ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. হাবিবুল্লাহ, অতিরিক্ত জেলা ও দায়রা জজ শাম্মি হাসিনা পারভীন, অতিরিক্ত জেলা ও দায়রা জজ ফাতেমা জাহান স্বর্ণা, অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. হামিদুল ইসলাম, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আল মামুন।

জিপি বিজয় শংকর রায়, আইনজীবী সমিতির সভাপতি এড.শহিদুল আলম শহিদ, সাধারণ সম্পাদক এড. মো. আমিনুল ইসলাম রতন, এড. মায়া ভৌমিক, উপকারভোগী ক্লান্তি আক্তার লিগ্যাল এইড অফিসের মাধ্যমে আইন সহায়তা পাওয়ার পর পারিবারিক বিরোধ নিষ্পত্তির বিষয়টি তুলে ধরেন। আলোচনা সভার পূর্বে জেলা লিগ্যাল এইড এর ব্যানারে একটি রেলী শহর প্রদক্ষিণ করে জজকোর্ট চত্বরে গিয়ে শেষ হয়।

এতে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ( পিপিএম বার), জেলা পরিষদ চেয়ারম্যান এড. মো. জিল্লুর রহমান, পাবলিক প্রসিকিউটর আবু নাসের মো. ফারুক সন্জু। কোর্ট চত্বরে প্রখর রোদ উপেক্ষা করে মানবাধিকার ও আইন সহায়তার বিভিন্ন কার্যক্রমে নিয়োজিত এনজিও সংস্থা গুলো ৫ টি স্টলে আইন সহায়তার বর্ণনা সহ কার্যক্রমে ব্যবহৃত প্রকাশনা উপস্থাপনের মাধ্যমে ইপসা্, পপি, মহিলা পরিষদ দিবসটিকে প্রাণবন্ত করে তোলে। একই স্থানে বিকেল চারটায় সাংস্কৃতিক অনুষ্ঠান এর আয়োজন করেন জেলা লিগ্যাল এইড।

আরও খবর

Sponsered content

Powered by