দেশজুড়ে

কেন্দুয়া পৌরসভার বাজেট ঘোষনা

  প্রতিনিধি ২৪ জুন ২০২০ , ৪:৩৭:০৪ প্রিন্ট সংস্করণ

কেন্দুয়া পৌরসভার বাজেট ঘোষনা

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি : নেত্রকোণার কেন্দুয়া পৌরসভার নতুন কোনো কর আরোপ ছাড়াই ২০২০-২০২১ অর্থবছরের ১১ কোটি ৬১ লাখ ১০ হাজার ৯ শত ৭৩ টাকার বাজেট ঘোষনা করা হয়েছে। কেন্দুয়া পৌরসভার মেয়র আসাদুল হক ভূইঁয়া বুধবার (২৪ জুন) সাংবাদিক সম্মেলনের মাধ্যমে ওই বাজেট ঘোষনা করেন।

এবারের বাজেটে আয় ধরা হয়েছে রাজস্ব খাতে ১ কোটি ৬৬ লাখ ৪৪ হাজার ৪৭৩ টাকা এবং উন্নয়ন খাতে ৯ কোটি ৯৪ লাখ ৬৬ হাজার ৫০০ টাকা। আর ব্যয় ধরা হয়েছে রাজস্ব খাতে ১ কোটি ৬৫ লাখ ৬৭ হাজার ৪০৬ টাকা এবং উন্নয়ন খাতে ৯ কোটি ৯৪ লাখ ৬৬ হাজার ৫০০ টাকা। উদ্ধৃত্ত ধরা হয়েছে ৭৭ হাজার ৬৭ টাকা।

পৌর মিলনায়তনে বাজেট বক্তৃতায় মেয়র বলেন, কেন্দ্রীয় সরকারের নীতি বাস্তবায়নের অংশ হিসেবে সামাজিক নিরাপত্তা বলয় সৃষ্টির লক্ষ্যে নারীর ক্ষমতায়ন ও দুস্থ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নকল্পে জেন্ডার অ্যাকশন প্লান ও পোভার্টি রিডাকশন অ্যাকশন প্লান বাস্তবায়ন, বিশুদ্ধ ও নিরাপদ পানি সহজলভ্য করার জন্য পানি সরবরাহ ব্যবস্থা চালু, যোগাযোগ ও পয়ঃনিস্কাশন ব্যবস্থা উন্নয়নের জন্য রাস্তা-ড্রেন নির্মাণ, সড়ক বাতি সম্প্রসারণ খাতে যথাযথ ররাদ্ধ রাখা হয়েছে। বাজেট সভায় অন্যদের মাঝে বক্তব্য রাখেন, পৌরসভার সচিব দেবাশীষ দাস, সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, রফিকুল ইসলাম, আবুল কাশেম, মজিবুর রহমান প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by