চট্টগ্রাম

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে যা বললেন : ফখরুল

  প্রতিনিধি ৫ অক্টোবর ২০২৩ , ৬:৫৯:২১ প্রিন্ট সংস্করণ

শেখ হাসিনাকে উদ্দেশ্য করে যা বললেন : ফখরুল

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে বলেন বারবার খেয়ে যাও ঘুঘু তুমি ধান এবার কিন্তু নিস্তার নাই।  এবার তোমাকে ফাঁদে পড়তেই হবে। 

বৃহস্পতিবার ( ৫ অক্টোবর) বিএনপি’র রোড মার্চ উপলক্ষে মিরসরাই পথসভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জাপুর ইসলাম এ কথা বলেন। এছাড়া বিশেষ অতিথি উত্তর জেলা বিএনপি নেতা আমির খসরু মাহমুদ বলেন, দেশের জনগণের আস্থা হারিয়ে নিঃস্ব হয়ে বিদেশীদের ধরনা দিতে গিয়েছিলেন শেখ হাসিনা। সেখানেও তিনি ঘোড়ার ডিম পেয়েছেন। শেখ হাসিনা সরকার দেশের জনগণের আস্থা হারিয়েছন তার জনপ্রিয়তা এখন শুন্য। অবস্থা বেগতিক দেখে সেজেগুজে বিদেশীদের কাছে ধরণা দিতে গিয়েছিলেন আর বিদেশীরা তাকে ঘোড়ার ডিম ধরিয়ে দিয়েছেন। এই মাসের মধ্যেই এই অবৈধ সরকার পদত্যাগ করতে বাধ্য হবে। কেয়ারটেকার সরকার দিতে বাধ্য করা হবে। কেয়ারটেকার সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের মধ্য দিয়ে বিএনপি পুনরায় ক্ষমতায় আসবে। 

এসময় কেন্দ্রীয় নেতাদের পাশাপাশি উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক নুরুল আমিন চেয়ারম্যানের সভাপতিত্বে  বক্তব্য রাখেন, কেন্দ্রীয় নেতা বরকতউল্লাহ বুলু, ব্যারিষ্টার মাহবুব উদ্দিন খোকন, কেন্দ্রীয় ছাত্রদল সভাপতি জুয়েল, চট্টগ্রাম উত্তর জেলা বিএনপির আহবায়ক নুরুল আমিন, মিরসরাই উপজেলা বিএনপির আহবায়ক শাহীদুল ইসলাম চৌধুরী, সদস্য সচিব গাজি নিজাম উদ্দিন বারৈয়ারহাট পৌরসভার বিএনপির আহবায়ক দিদারুল আলম মিয়াজী, মিরসরাই পৌরসভা বিএনপির আহবায়ক মহিউদ্দিন প্রমুখ।

পথভায় উত্তর জেলা বিএনপির বিভিন্ন অংঙ্গসংগঠনের প্রায় ১২ থেকে ১৫ হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন,‌ সরকারের সময় শেষ হয়ে গেছে আর কোন তালবাহানা কাজ করবে না। পদত্যাগ তাকে করতেই হবে। বেগম জিয়াকে মুক্ত করে দিতে হবে। ১৯৭১ সালে স্বাধীনতা যুদ্ধের পর বাঙালি জাতির এটি আরেকটি যুদ্ধ। আওয়ামী লীগ থেকে বাংলাদেশকে মুক্ত করার যুদ্ধ। এই যুদ্ধে সবাইকে একতাবদ্ধ হয়ে সম্মিলিতভাবে রাজপথে আন্দোলন সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে হবে। আজকের সমাবেশের মধ্য দিয়ে জাতীয়তাবাদী দল বিএনপির ছাত্র দিনের রোডমার্চ সম্পন্ন হল। পরবর্তী আন্দোলন সংগ্রামের দিকনির্দেশনা দেয়া হবে আপনাদেরকে। পরবর্তী নির্দেশের জন্য আপনারা অপেক্ষা করুন প্রস্তুত থাকুন। ঢাকা মুখে আন্দোলনের জন্য আপনারা সবাই প্রস্তুতি নিন। 

তার সংক্ষিপ্ত বক্তব্য শেষে রোর্ডমার্চের প্রায় ৫ শতাধিক গাড়িতে ১০ হাজার নেতাকর্মী নিয়ে চট্টগ্রামের উদ্দেশে রওনা হন। সেখানে রোড মার্চের শেষ সমাবেশে বক্তব্য দেয়ার কথা রয়েছে। 

আরও খবর

Sponsered content

Powered by