দেশজুড়ে

কোনভাবে জাল ভোট দিতে দেয়া হবে না: ইসি আহসান হাবীব খান

  প্রতিনিধি ৩০ ডিসেম্বর ২০২৩ , ৭:২৫:৩৫ প্রিন্ট সংস্করণ

কোনভাবে জাল ভোট দিতে দেয়া হবে না: ইসি আহসান হাবীব খান

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান বলেন, ‘একজন যদি জাল ভোট দেয় তার জন্য পোলিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও প্রিজাইডিং অফিসার দায়ী থাকবেন। ভোট কেন্দ্রে যদি কেউ জোরাজোরি করে তাহলে পুলিশ ডেকে নিবৃত করবেন। তারপরও ঠেকাতে না পারলে কেন্দ্র বন্ধ করে চলে যাবেন, পরে ভোট নেয়া হবে। কিন্তু কোনভাবে জাল ভোট দিতে দেয়া হবে না।’

যশোরের মনিরামপুরে শনিবার (৩০ ডিসেম্বর) সকালে মনিরামপুর সরকারী উচ্চ বালিকা বিদ্যালয়ে ভোটগ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এ সময় ভোটগ্রহণ কর্মকর্তাদের উদ্দেশে আহসান হাবীব খান বলেন, ব্রাহ্মণবাড়িয়া ও লক্ষীপুরে ভোট কেন্দ্রে প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে অনেক শিক্ষক চাকরি হারিয়েছেন। তাদের জন্য মায়া হয়। যদি কোনো শিক্ষক প্রার্থীকে সুবিধা দিতে গিয়ে নিজের চাকরি হারান, তবে সেটি দুঃখজনক হবে।

তিনি আরও বলেন, বর্তমান কমিশন ২২ মাসে ১৩শ’ ভোট করেছে। একটাতেও অনিয়ম, অবিচার পাবেন না। আগামি সংসদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার বিকল্প নেই। এজন্য ভোটগ্রহণ কর্মকর্তাদের ভূমিকা গুরুত্বপূর্ণ।

মনিরামপুর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা আবরাউল হাছান মজুমদার, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দার, খুলনার আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা হুমায়ুন কবীর প্রমূখ

আরও খবর

Sponsered content

Powered by