বাংলাদেশ

গবেষণার মাধ্যমে গ্রামের সমস্যা দূর করতে নতুন ধারণা প্রয়োজন

  প্রতিনিধি ২৮ জানুয়ারি ২০২৪ , ৮:২০:৩২ প্রিন্ট সংস্করণ

গবেষণার মাধ্যমে গ্রামের সমস্যা দূর করতে নতুন ধারণা প্রয়োজন

স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম পল্লী উন্নয়ন একাডেমিগুলোকে শক্তিশালী করার ওপর গুরুত্বারোপ করে বলেছেন, গ্রামের মানুষকে সংগঠিত করে তাদের সমস্যাগুলো চিহ্নিত করে তা সমাধানে নতুন নতুন ধারণা খুঁজে বের করতে হবে। 

রোববার (২৮ জানুয়ারি) পল্লী উন্নয়ন একাডেমির সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সিনিয়র সচিব মোসাম্মৎ হামিদা বেগম।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সবসময় গ্রামের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নের চেষ্টা করেছেন। গ্রামের ৬১ শতাংশ মানুষের ভাগ্য উন্নয়নে পল্লী উন্নয়ন একাডেমিগুলো গবেষণার মাধ্যমে নীতি ও তা বাস্তবায়নে কার্যকর ভূমিকা রাখতে পারে। তাছাড়াও তিনি গবেষণার মাধ্যমে প্রতিষ্ঠানগুলোর রাজস্ব বৃদ্ধিতে গুরুত্বারোপ করেন। 

সভায় সভাপতিত্ব করেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সারওয়ার হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের সচিব মুহম্মদ ইবরাহিম।

স্থানীয় সরকার মন্ত্রী এ সময় বিভিন্ন প্রকল্পে অর্থায়ন যেন সঠিক কাজে লাগে তা তদারকি করার ওপর গুরুত্ব আরোপ করেন। 

নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্পগুলোর কাজ শেষ করার নির্দেশ দিয়ে তিনি বলেন, প্রকল্পগুলো যেন মানুষের জীবনে অর্থ-সামাজিক পরিবর্তনে ভূমিকা রাখে, সেদিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

আরও খবর

Sponsered content

Powered by