চট্টগ্রাম

চট্টগ্রামে ৫০ হাজার নকল চায়ের প্যাকেট জব্দ

  প্রতিনিধি ৪ সেপ্টেম্বর ২০২৩ , ৬:৪৩:১৯ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে ৫০ হাজার নকল চায়ের প্যাকেট জব্দ

চট্টগ্রামে ৪০ ব্র্যান্ডের ৫০ হাজার নকল চায়ের প্যাকেট জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। সোমবার (৪ সেপ্টেম্বর) নগরীর কোতোয়ালী থানাধীন জেল রোড সংলগ্ন পিবি সুপার মার্কেটে চায়ের প্যাকেট প্রস্তুতকারক ও সরবরাহকারী মেসার্স আইনান এন্টারপ্রাইজে অভিযান চালিয়ে এসব নকল ব্র্যান্ডের প্যাকেট জব্দ করা হয়।

এসময় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত দোকানটি বন্ধ রাখার নির্দেশ দেয় ভ্রাম্যমাণ আদালত। এছাড়া অনুমোদনবিহীন এসব নকল চা ব্র্যান্ডের আকর্ষণীয় প্যাকেটে ভুয়া প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা এবং বিএসটিআইয়ের লোগো ব্যবহার করা হচ্ছে বলেও প্রতীয়মান হয়।

অভিযানে নেতৃত্ব দেয়া বাংলাদেশ চা বোর্ডের উপসচিব ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ রুহুল আমীন বলেন, কিছু অসাধু ব্যবসায়ী ভুয়া প্রতিষ্ঠান ও ঠিকানা ব্যবহার করে নকল ব্র্যান্ডের চায়ের প্যাকেট তৈরি করে ব্যবসায়ীদের কাছে বিক্রি করছে। এসব প্যাকেটের মাধ্যমে নিম্নমানের চা সারা দেশে ভোক্তাদের কাছে চলে যাওয়ার ঝুঁকি তৈরি হচ্ছে। চা ব্যবসায় এসব অনিয়ম বন্ধে সারাদেশে মোবাইল কোর্ট পরিচালনা করছে চা বোর্ড। এ ধরনের অভিযান ভবিষ্যতেও চলমান থাকবে।

অভিযানে চা বোর্ডের বিপণন কর্মকর্তা আহসান হাবিব, সহকারী পরিচালক আব্দুল্লাহ আল বোরহান, ফটোগ্রাফার শাহ আকিব মর্তুজা এবং কোতোয়ালি থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

Powered by