আন্তর্জাতিক

গাজায় ইন্দোনেশিয়ার হাসপাতালে ইসরায়েলি হামলায় নিহত ১২

  প্রতিনিধি ২০ নভেম্বর ২০২৩ , ৭:১০:৪৫ প্রিন্ট সংস্করণ

গাজায় ইন্দোনেশিয়ার হাসপাতালে ইসরায়েলি হামলায় নিহত ১২

অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে ইন্দোনেশিয়ার পরিচালিত একটি হাসপাতালে ইসরায়েলি হামলায় অন্তত ১২ জন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও অনেকে। সোমবার ইসরায়েলি ট্যাংক থেকে ওই হাসপাতালে গোলাবষর্ণ করা হয়।

গাজায় হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ইসরায়েলি হামলায় নিহতদের মধ্যে ওই হাসপাতালে চিকিৎসাধীন রোগী আছেন। হাসপাতালের একজন কর্মীও মারা গেছেন।

হাসপাতালটিতে অবস্থানরত ফিলিস্তিনি সাংবাদিক আনাস আল-শরিফ সিএনএনকে বলেন, হাসপাতালের প্রধান ফটকের বাইরে ইসরায়েলি ট্যাংক অবস্থান করছে। এছাড়া হাসপাতালের আশপাশের অন্যান্য এলাকায়ও ইসরায়েলি সৈন্যরা অবস্থান নিয়েছেন।

তিনি বলেন, ‘‘আমরা ইন্দোনেশীয় হাসপাতালে গোলাগুলির কবলে পড়েছি। বর্তমানে আমরা হাসপাতালের ভেতরে আটকা রয়েছি।’’

ফিলিস্তিনি কর্তৃপক্ষের (পিএ) পররাষ্ট্র মন্ত্রণালয়ের ছোট একটি ভিডিওতে দেখা যায়, হাসপাতালে ভেতরে একজন স্বাস্থ্যকর্মী মেঝেতে পড়ে থাকা আহত এক ব্যক্তিকে সহায়তা করছেন। একই সময়ে অপর এক ব্যক্তিকে ধ্বংসস্তূপের মাঝে ডায়ালাইসিসের টিউব হাতে দেখা যায়।

হামলায় হাসপাতালের বিদ্যুৎ ব্যবস্থা পুরোপুরি বিচ্ছিন্ন হয়ে গেছে। হাসপাতাল ভবনের বিশাল একটি অংশ ধসে গেছে। ইসরায়েলের সামরিক বাহিনী সোমবার সকালের দিকে প্রকাশ করা হালনাগাদ তথ্যে হাসপাতালে হামলার বিষয়ে কিছু জানায়নি। তবে ইসরায়েলের সামরিক বাহিনী একটি যুদ্ধবিমান থেকে হামলা চালিয়ে হামাসের তিন কোম্পানি কমান্ডারকে হত্যা করেছে বলে জানিয়েছে।

আরও খবর

Sponsered content

Powered by