চট্টগ্রাম

জোয়ারে তলিয়ে গেছে মজুচৌধুরীর হাটের ফেরী ও লঞ্চঘাট

  প্রতিনিধি ১৪ আগস্ট ২০২২ , ৭:২৪:৫১ প্রিন্ট সংস্করণ

লক্ষ্মীপুর প্রতিনিধি:
মেঘনা নদীর অতিরিক্ত জোয়ারের পানিতে ডুবে গেছে লক্ষ্মীপুরে মজুচৌধুরীর হাটের ফেরী এবং লঞ্চঘাট। এতে ফেরীতে ঘণ্টার পর ঘণ্টা আটকা পড়ে বিভিন্ন ধরনের যানবাহন। এছাড়া ফেরীঘাটেও অপেক্ষায় থাকতে দেখা গেছে শতাধিক যানবাহন। জোয়ারের পানিতে তলিয়ে গেছে লঞ্চঘাটের পাটাতন। এছাড়া ঘাটের আশেপাশেও পানি উঠে পড়েছে।
রোববার মজুচৌধুরীর হাটের ফেরী ও লঞ্চঘাটে গিয়ে এমন চিত্র দেখা গেছে। এ সময় কুসুম কলি নামে একটি ফেরীকে যানবাহন নামানোর অপেক্ষায় থাকতে দেখা যায়। সন্ধ্যার দিকে নদীতে ভাটা শুরু হলে রাস্তা থেকে পানি নেমে যায়। তখন ফেরীতে যানবাহন উঠা-নামা স্বাভাবিক হয়।

স্থানীয়রা জানায়, পূর্ণিমার প্রভাবে মেঘনা নদীতে গত কয়েকদিন থেকে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে বৃদ্ধি পেয়েছে। ফলে ফেরীঘাটের রাস্তা পানির নীচে তলিয়ে যায়। রাস্তায় পানি থাকায় ফেরী থেকে যানবাহন নামতে পারে না এবং ফেরীতে উঠতেও পারে না। ঘন্টার পর ঘণ্টা ফেরীতে থাকা যানবাহনগুলোকে ভাটা পড়ার জন্য অপেক্ষায় থাকতে হয়। অন্যদিনের চেয়ে শনিবারের পানির পরিমাণ অনেক বেশি ছিলো বলে জানায় তারা।

মজুচৌধুরীর হাট ফেরীঘাটের ব্যবস্থাপক কাজী জাহিদুল হক জানিয়েছেন, মেঘনা নদীতে জোয়ারের পানি বৃদ্ধি পাওয়ায় ফেরী ঘাটে পানি উঠে গেছে। নদীতে ভাটা পড়া পর্যন্ত ফেরীতে থাকা যানবাহনগুলোকে অপেক্ষায় থাকতে হয়।

আরও খবর

Sponsered content

Powered by