বাংলাদেশ

‘গুজব ঠেকাবে জয় বাংলা অ্যাপ’

  প্রতিনিধি ১ জানুয়ারি ২০২১ , ৪:৩৭:৪৬ প্রিন্ট সংস্করণ

ভোরের দর্পণ ডেস্ক:

সামাজিক যোগাযোগমাধ্যমে দল ও সরকারের বিরুদ্ধে অপ্রচার ও গুজব প্রতিরোধ করতে ১৪ কোটি মানুষের কাছে ‘জয় বাংলা’ মোবাইল অ্যাপ্লিকেশনটি (অ্যাপ) পৌঁছাবে বলে জানালেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মোহাম্মদ আব্দুস সবুর।

শুক্রবার সকালে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে ৭২ সদস্যবিশিষ্ট আওয়ামী লীগের নবগঠিত বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি।

শ্রদ্ধা নিবেদন শেষে মোহাম্মদ আব্দুস সবুর সাংবাদিকদের জানান, আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার ও গুজব প্রতিরোধে কাজ করে যাচ্ছে দলের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি।

সামাজিক যোগাযোগমাধ্যমে, দলের বিরুদ্ধে বিভিন্ন অপপ্রচার ও গুজব প্রতিরোধে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটি ২৪ ঘণ্টা কাজ করছে বলেও জানান তিনি।

তিনি জানান, দেশব্যাপী তৃণমূল পর্যায়ে, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগকে মাস্টার ট্রেইনার হিসেবে ট্রেনিং দেওয়া হবে এবং এ ব্যাপারে বিজ্ঞান ও প্রযুক্তি কমিটি সফল হবে বলেও মনে করেন তিনি।

শ্রদ্ধা নিবেদন শেষে বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক হোসেন মনসুর বলেন, দেশ এগিয়ে যাচ্ছে সেই সঙ্গে আইটি সেক্টরেও ব্যাপক উন্নতি হয়েছে। একদিন মহাশূন্যেও বাংলাদেশের একটা অবস্থান তৈরি হবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আরও খবর

Sponsered content

Powered by