দেশজুড়ে

ঘূর্ণিঝড় সিত্রাং এর প্রভাবে মিরসরাইয়ে ৮জন নিখোঁজ

  প্রতিনিধি ২৫ অক্টোবর ২০২২ , ৩:৫১:১২ প্রিন্ট সংস্করণ

মিরসরাই:

ঘূর্ণিঝড় উপেক্ষাকরে বঙ্গপসাগরের মিরসরাই অংশে বালি উত্তোলনকালে ড্রেজার ডুবে ৮ জন শ্রমিক নিখোঁজ হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) রাত ১০টায় মিরসরাই উপজেলার সাহেরখালি ইউপি ১নম্বর ওয়ার্ড বেড়িবাঁধ হতে ১হাজার ফুট দূরত্বে এই ঘটনা ঘটে। ড্রেজার মেশিনটি মিরসরাই অর্থনৈতিক অঞ্চল বঙ্গবন্ধু শিল্পপার্ক এর ৩ নম্বর বসুন্ধরা এলাকায় বালু উত্তোলনের কাজে নিয়োজিত ছিল। নিখোঁজ শ্রমিকরা সবাই বসুন্ধরা গ্রুপের শ্রমিক। পটুয়াখালী জেলার সদর থানার জনকাঠী মোল্লাবাড়ির বাসিন্দা বলে জানা গেছে।

স্থানিয়দের তথ্যে জানা যায়, ড্রেজারে মোট ০৯ জন শ্রমিক ছিলেন, সন্ধ্যা ৭টায় ছালাম নামক একজন শ্রমিক কেনাকাটা করার জন্য স্থলে গেলে তিনি বেঁচে যান। বাকিরা ড্রেজারেই অবস্থান করছিলেন। ড্রেজার ম্যানেজার রেজাউল করিম (২৬)অবগত করেন ঘটনাস্থলে আরো ৬টি ড্রেজার রাখা ছিল সতর্কতা সংকেত পেয়ে সকল শ্রমিক নিরাপদ স্থানে চলে গেলেও দুর্ঘটনায় পতিত ড্রেজারের শ্রমিক ০৮জন নিরাপদ স্থানে যায় নাই।

আরো জানা যায় ড্রেজারের বালু উত্তোলনকারী শ্রমিকরা দিন-রাত ড্রেজারে অবস্থান করে থাকে। সেখানেই তারা খাওয়া-দাওয়াসহ ঘুমায়। বালু উত্তোলনকারীদের ড্রেজার ম্যানেজার ও সংশ্লিষ্ট শ্রমিকরা দাবি করে প্রাকৃতিক দুর্যোগের প্রভাবে আকস্মিক ড্রেজারটি ডুবে যায় । এতে ড্রেজারে কাজ করা ৮ শ্রমিকের কোন সন্ধান পাচ্ছেন না।

সংবাদ পাওয়ার সাথে সাথে মিরসরাই থানার অফিসার ইনচার্জ মোঃ কবির হোসেন সঙ্গীয় মোবাইল টিম নিয়ে ঘটনাস্থল গিয়ে ঘটনার বিস্তারিত পর্যবেক্ষন করে সংশ্লিষ্ট কোস্ট গার্ড কমান্ডার কে বিষয়টি মোবাইলে অবগত করেন। মিরসরাই কোস্টগার্ড এবিষয়ে কাজ করছেন মর্মে জানান, ফায়ার সার্ভিসকে জানালে তাঁরাও সকাল ঘটনাস্থলে যাবেন মর্মে অবগত করেন।

আরও খবর

Sponsered content

Powered by