দেশজুড়ে

চট্টগ্রামে নবজাতক-চিকিৎসক-পুলিশসহ ২৭৯ জনের করোনা শনাক্ত

  প্রতিনিধি ৩১ মে ২০২০ , ৪:৪৭:০৩ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রাম ব্যাুরো: চট্টগ্রামে নতুন করে আরও ২৭৯ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে। এদের মধ্যে নগরীর ১৮০ জন এবং উপজেলায় ৯১ জন। এছাড়া ঠিকানা বিহীন ৮ জন। চট্টগ্রামের ফৌজদারহাটস্থ বিআইটিআইডির তিন দিনের পরীক্ষায় ৮১৬টি নমুনা পরীক্ষা করে ১১৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ৬৭ এবং উপজেলায় ৪৩ জন। ঠিকানা বিহীন পজিটিভ আছে ৬ জন। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে ২৬০ জনের নমুনা পরীক্ষা করে ১২০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ১১১ জন এবং উপজেলায় ০৯ জনের করোনা শনাক্ত হয়েছে।

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সায়েন্স বিশ্ববিদ্যালয় ল্যাবে (সিভাসু) ১৩৮ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নগরে ২ জন এবং উপজেলায় ৩৮ জন। ঠিকানা বিহীন পজিটিভ আছে ২ জন। এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজে ০৫ জনের নমুনা পরীক্ষা করে উপজেলায় ০১ জনের করোনা শনাক্ত হয়েছে।

শনিবার (৩০ মে) রাতে এ তথ্য নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা: সেখ ফজলে রাব্বি। তিনি বলেন, চট্টগ্রামের তিন ল্যাব এবং কক্সবাজারে ১২১৯টি নমুুুুনা পরীক্ষা করা হয়েছে। এরমধ্যে চট্টগ্রামে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত শনাক্ত হয়েছে ২৭৯ জন। চট্টগ্রামের মোট আক্রান্ত বেড়ে ২৮৬৭ জন। যার মধ্যে নগরে ২২২১ জন এবং উপজেলায় ৬৩৮ জন। উপজেলা ভিত্তিক পজিটিভ তথ্য: লোহাগাড়া ৩, সাতকানিয়া ১, বাঁশখালী ৫, আনোয়ারা ১, চন্দনাইশ ১৩, পটিয়া ৬, বোয়ালখালী ৫, রাঙ্গুনিয়া ১, রাউজান ৫, ফটিকছড়ি ২, হাটহাজারী ৩৪, সীতাকুণ্ড ১৪, মিরসরাই ১ এবং সন্দ্বীপ ০ জন।

নতুন আক্রান্তদের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩৭ নম্বর উত্তর মধ্যম হালিশহর ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ শফিউল আলম রয়েছেন। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ২২, ২৩, ২৫ এবং ২৮ বছর বয়সী আরও চার কারারক্ষী করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। এছাড়া চমেকের চিকিৎসক, বন্দর কর্মকর্তা-কর্মচারী এবং পুলিশ সদস্যও আছেন। চমেকে ১০ দিনের এক কন্যা শিশুরও করোনা শনাক্ত হয়েছে। চমেকে করোনা শনাক্ত হলো যেসব এলাকার:বহাদ্দারহাট-২, খুলশী-৩, মনসুরাবাদ-১,খাজারোড-১, হাটহাজারী-১, আগ্রাবাদ-৩, দামপাড়া-১৭, নজুমিয়া হাট(হাটহাজারী) -১, আসকার দিঘির পাড়-১, নন্দনকানন-১, কালামিয়া বাজার-১, অক্সিজেন-২, চকবাজার-২, সদরঘাট-২, নেভি গেইট-১, হাজারি গলি-২, বলোয়ার দিঘি-১, খলিফা পট্টি-১, আসাদগঞ্জ-১, দেওয়ানজি পুকুর পাড়-১, কেন্দ্রীয় জেল-৪, পতেঙ্গা -৬, জামালখান-১, মোমিন রোড-১,আজাদখান বাই লেইন-১, হিলভিউ-৩, লোহাগাড়া-২, বায়েজিদ-৩, সাতকানিয়া-১, চমেক-১০, পাহাড়তলী-১, রাঙ্গুনিয়া-১, বোয়ালখালী-১, মিরসরাই-১, চট্টেশ্বরী-১, নাসিরাবাদ-১, অলংকার-১, চান্দগাঁও-৪, পূর্ব মাদারবাড়ি-১, কোতোয়ালি -৫, জাকির হোসেন সড়ক-১, ফটিকছড়ি-১, চন্দনাইশ-১, ডবলমুরিং-১, বাকলিয়া-১, আমিরবাগ-১, ঈসা খান-১, ঈসা খান হাই স্কুল কলোনী-১, বন্দর-১০, হালিশহর-৪, নিউ মুরিং-১, পোর্ট কলোনি-১। চট্টগ্রামে করোনা আক্রান্তদের মধ্যে ইতিমধ্যে ৭৫ জন মারা গেছেন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ২১৭ জন।

আরও খবর

Sponsered content

Powered by