চট্টগ্রাম

চট্টগ্রামে বিএনপির মিছিল ও সড়ক অবরোধ, গ্রেফতার ২০

  প্রতিনিধি ২৩ নভেম্বর ২০২৩ , ৬:৪৮:৩৫ প্রিন্ট সংস্করণ

চট্টগ্রামে বিএনপির মিছিল ও সড়ক অবরোধ, গ্রেফতার ২০

সরকার পতনের একদফা দাবি ও ঘোষিত নির্বাচনী তফসিল বাতিলের দাবিতে বিএনপির ডাকা ৬ষ্ঠ দফা অবরোধের ২য় দিন বৃহস্পতিবার (২৩ নভেম্বর) নগরী ও জেলার বিভিন্ন স্থানে শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও সড়ক অবরোধ করেছে চট্টগ্রামের বিএনপি নেতাকর্মীরা। অবরোধকে কেন্দ্র করে চট্টগ্রামে বিএনপির আরো ২০ জন নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।

তাছাড়া বাঁশখালী উপজেলা ছাত্রদল নেতা মঈনুদ্দীন যায়েদকে না পেয়ে তার ব্যবসায়ী বড় ভাই তৌহিদুল ইসলামকে গতকাল রাতে তাদের বাসা থেকে জোরপূর্বক তুলে নিয়ে যায় বাঁশখালী থানা পুলিশ। থানায় রাতভর অমানুষিক নির্যাতন করে বৃহস্পতিবার বিশেষ ক্ষমতা আইনে মিথ্যা মামলা দিয়ে কোর্টে চালান করে জেল হাজতে প্রেরণ করেছে।

এদিকে অবরোধের সমর্থনে দুপুরে মহিলা দলনেত্রী জেসমিনা খানম, আঁখি সুলতানা, দেওয়ান মাহমুদা আক্তার লিটা ও ফাতেমা কাজলের নেতৃত্বে হালিশহর বড়পুল ওয়াপদা মোড় এলাকায় মহিলাদলের বিক্ষোভ মিছিল, মহানগর বিএনপি নেতা মাঈনুদ্দীন মো. শহিদের নেতৃত্বে লিংক রোড়ে মিছিল, চবি ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম শহিদের নেতৃত্বে কাজীর দেউড়ী ও লালখান বাজার মোড়ে মিছিল, দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মনজুর আলম তালুকদার ও সদস্য সচিব জমির উদ্দিন চৌধুরীর নেতৃত্বে রাতে পটিয়া মহাসড়কে দক্ষিণ জেলা স্বেচ্ছাসেবক দলের মশাল মিছিল, পুরাতন চান্দগাঁও থানা থেকে মৌলভীপুকুর এলাকায় চান্দগাঁও থানা যুবদলের মিছিল, স্বেচ্ছাসেবক দল নেতা ইসহাক খানের নেতৃত্বে রাহাত্তার পুল কালামিয়া বাজার এলাকায় বাকলিয়া থানা স্বেচ্ছাসেবক দলের মিছিল, চন্দনাইশ উপজেলা বিএনপির আহ্বায়ক নুরুল আনোয়ার চৌধুরীর নেতৃত্বে মিছিল, বাশঁখালী উপজেলা স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল, সাবেক ছাত্রদল নেতা ইঞ্জি. আতিক বিল্লাহ ও রুম্মান আজফারের নেতৃত্বে প্রবর্তক মোড় এলাকায় মিছিল, আগ্রাবাদ চৌমুহনী এলাকায় মহানগর যুবদল নেতা মোহাম্মদ মিল্টনের নেতৃত্বে বিক্ষোভ মিছিল, ছাত্রদল নেতা রাসেল মির্জার নেতৃত্বে পাহাড়তলী ডি,টি রোড থেকে লাকী হোটেল মোড় এলাকায় মিছিল, ছাত্রদল নেতা সাখাওয়াত হোসেন শাহিন ও মো. সারাতের নেতৃত্বে বন্দর এলাকায় যুবদল ছাত্রদলের মিছিল অনুষ্ঠিত হয়।

আরও খবর

Sponsered content

Powered by