চট্টগ্রাম

চন্দনাইশে তিনটি ইটভাটাকে নয় লাখ টাকা জরিমানা

  প্রতিনিধি ৫ মার্চ ২০২৪ , ৮:০৮:৪৬ প্রিন্ট সংস্করণ

চন্দনাইশে তিনটি ইটভাটাকে নয় লাখ টাকা জরিমানা

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলায় ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনের বিভিন্ন ধারা লঙ্ঘনের দায়ে তিনটি ইটভাটাকে নয় লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত৷

মঙ্গলবার (৫ মার্চ) সকাল ১১টা থেকে বিকাল সোয়া তিনটা পর্যন্ত উপজেলার হাসিমপুর ইউনিয়নে এই অভিযান পরিচালনা করেন চন্দনাইশের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ডিপ্লোমেসি চাকমা।

এ বিষয়ে তিনি জানান, অবৈধ উৎস থেকে মাটি সংগ্রহ করা এবং অন্যান্য অসংগতি থাকার দায়ে হাশিমপুর ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের মেসার্স আলী শাহ ব্রিকস (ABN) এর আব্দুল জব্বার (২০) ও মেসার্স বার আউলিয়া ব্রিকস ম্যানুফেকচারার (555) এর মো. জাফর উল্লাহ (৪১) এবং মেসার্স বিসমিল্লাহ ব্রিকস ম্যানুফেকচারার (MBM) এর আরাফাতুল হক কে ইট প্রস্তুত ও ভাটা স্থাপন নিয়ন্ত্রণ আইনে প্রত্যেককে তিন লাখ করে মোট নয় লাখ টাকা জরিমানা করা হয়।

পরিবেশের সুরক্ষায় এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি। অভিযান পরিচালনাকালে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম জেলা কার্যালয়ের পরিদর্শক মুহাম্মদ মঈনুদ্দীন ফায়সালা ও তার টিম, চন্দনাইশ থানার উপপরিদর্শক নাহিদ আহমেদ সবুজ ও তার টিম, দোহাজারী ভূমি অফিসের ভূমি সহকারী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) কাজী মোহাম্মদ এনামুল হক সহ চন্দনাইশ উপজেলা এবং দোহাজারী ভূমি অফিসের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

Powered by