বাংলাদেশ

জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের আমাদের প্রতিজ্ঞা করতে হবে

  প্রতিনিধি ১৫ আগস্ট ২০২৩ , ৪:০১:০০ প্রিন্ট সংস্করণ

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, সত্য ও ন্যায়ের পথে থেকে সঠিকভাবে দায়িত্ব পালনের মাধ্যমে জাতির পিতাকে শ্রদ্ধা নিবেদন করতে হবে। জাতির পিতা সোনার বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। আজ জাতীয় শোক দিবসে জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের প্রতিজ্ঞা করতে হবে। সবাইকে জবাবদিহি ও পাবলিক সার্ভিস নিশ্চিত করতে হবে।

মঙ্গলবার (১৫ আগস্ট) গুলশান ডিএনসিসি নগর ভবনের অডিটোরিয়ামে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মেয়র বলেন, বঙ্গবন্ধুকে বিশ্ব নেতারা ঠিকই বুঝতে পেরেছিলেন। পাকিস্তানি কারাগার থেকে মুক্ত হয়ে ৮ জানুয়ারি বঙ্গবন্ধু লন্ডনে গিয়েছিলেন। তৎকালীন ব্রিটিশ প্রধানমন্ত্রী এডওয়ার্ড হিথ রাষ্ট্রীয় প্রটোকল ভেঙে বঙ্গবন্ধুকে বিমানবন্দরে বিশেষ মর্যাদায় বরণ করেছিলেন। ফিদেল কাস্ত্রো বলেছিলেন তিনি হিমালয় দেখেননি কিন্তু বঙ্গবন্ধুকে দেখেছেন। বিশ্ব নেতারা ঠিকই আমাদের জাতির পিতাকে সম্মান করেছেন অথচ আমাদের দুর্ভাগ্য এ দেশের খুনিরা পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সারাটা জীবন দেশের ও দেশের মানুষের সেবা করেছেন। বঙ্গবন্ধুর আদর্শ লালন করে সবাইকে মানুষের সেবা করতে হবে। তাহলেই বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা নির্মাণ করা সম্ভব হবে। সবাইকে ঐক্যবদ্ধ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে।

এর আগে ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে নিয়ে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বনানী কবরস্থানে পঁচাত্তরের ১৫ আগস্টে শাহাদাত বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদের সমাধিতে পুস্পস্তবক অর্পণ ও তাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন।

বনানী কবরস্থানে শ্রদ্ধা নিবেদন শেষে মেয়র আতিকুল ইসলাম ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্রধান কার্যালয়ের সম্মুখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। এসময় ডিএনসিসির সব কর্মকর্তা, কাউন্সিলর, ডিএনসিসি শ্রমিক লীগ, ডিএনসিসি স্ক্যাভেঞ্জার্স অ্যান্ড ওয়ার্কার্স ইউনিয়ন, ডিএনসিসি পরিবহন চালক-শ্রমিক-কর্মচারী কল্যাণ ইউনিয়নও শ্রদ্ধা জানায়।

মতবিনিময় সভা শেষ করে ডিএনসিসি মেয়র শোক দিবস উপলক্ষ্যে বনানী, মহাখালী, গুলশান, নতুন বাজার, ভাটারা, প্রগতি সরণিতে কাউন্সিলরদের উদ্যোগে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেন।

ডিএনসিসির সচিব মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিকের সঞ্চালনায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম শফিকুর রহমান, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মুহ. আমিরুল ইসলাম, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা কমডোর এস এম শরিফ-উল ইসলাম প্রমুখ।

আরও খবর

Sponsered content

Powered by