চট্টগ্রাম

ডিজিটালাইজড কাস্টম স্মার্ট বাংলাদেশ গঠনের প্রধান উৎস : চট্টগ্রাম চেম্বার সভাপতি

  প্রতিনিধি ২৬ জানুয়ারি ২০২৩ , ৪:৫০:৫৩ প্রিন্ট সংস্করণ

মোঃ পারভেজ, নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম :

কাস্টমসের সমৃদ্ধির ওপর নির্ভর করে পুরো দেশের উন্নয়ন অগ্রযাত্রা। কাস্টমস ডিজিটালাইজড হওয়ায় এখন কাজ কর্মে এসেছে গতিশীলতা। আগামীর স্মার্ট বাংলাদেশ গঠনের যে স্বপ্ন বাংলাদেশের তা পূরণে অন্যতম প্রধান ও মুখ্য ভুমিকা রাখবে কাস্টমস। তাই কাস্টমসকে ঢেলে সাজিয়ে আরও যুগোপযোগী করার নানামুখী কর্মপরিকল্পনা গ্রহণ করা দরকার বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম চেম্বার এন্ড কমার্সের সভাপতি মাহবুবুল আলম চৌধুরী।

বৃহস্পতিবার (২৬ জানুয়ারী) চট্টগ্রাম কাস্টমস হাউস অডিটোরিয়ামে আন্তর্জাতিক কাস্টমস দিবস উপলক্ষে আয়োজিত সেমিনার ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত মন্তব্য করেন।

তিনি আরও বলেন, স্মার্ট বাংলাদেশ একটি শব্দ নয়, এটি লক্ষ্য। দক্ষ ও কর্মট জনবলই তা রূপান্তরে মূখ্য ভুমিকা রাখতে পারে। তাই সবাইকে সচেতন ও দায়িত্বশীল হতে হবে। এখানে কর্মকর্তা কর্মচারীদেরও হতে হবে স্মার্ট এবং বিনয়ী, কর্মে সৎ। তবেই কাংখিত লক্ষ্য অর্জন সম্ভব।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট ট্রেনিং একাডেমির মহাপরিচালক মো. মাহবুবুজ্জামানের সভাপতিত্বে ও ডেপুটি কমিশনার খাদিজা পারভিন সুমি ও মো. আহসানুল্লাহর সঞ্চালনায় সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন চট্টগ্রাম কাস্টম হাউসের কমিশনার মোহাম্মদ ফাইজুর রহমান, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ট্যাক্সেস আপিল ট্রাইব্যুনাল চট্টগ্রামের সদস্য মোছাম্মৎ সফিনা জাহান, কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট চট্টগ্রামের কমিশনার সৈয়দ মুসফিকুর রহমান, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার সহ সভাপতি এএম মাহাবুব চৌধুরী ও চট্টগ্রাম উইম্যান চেম্বার ভারপ্রাপ্ত সভাপতি আবিদা মোস্তফা।

 

আরও খবর

Sponsered content

Powered by